September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 18th, 2023, 5:43 pm

সাভারে প্রাইভেটকারে তুলে ছিনতাইয়ের চেষ্টা, পুলিশসহ গ্রেফতার ৩

জেলা প্রতিনিধি, সাভার:

সাভারে ডিবি পরিচয়ে প্রাইভেটকারে তুলে হ্যান্ডকাপ পরিয়ে টাকা দাবি ও আদায়ের অভিযোগে পুলিশসহ তিনজনকে আটক করেছে সাভার মডেল থানা পুলিশ। এসময় আরও একজন পালিয়ে গেছে বলে জানা গেছে।

সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা। এর আগে ভোর রাতে সাভারের রাজ ফুলবাড়িয়ার ভরারী এলাকায় ডিবি পরিচয়ে প্রাইভেটকারে তুলে অর্থ আদায়ের সময় তাদের আটক করে পুলিশ।

আটকরা হলেন- মাদারীপুর জেলার পালং থানা ও মাহমুদপুর গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে এনামুল হক শামীম (৩৬), ব্যাংকটাউনের নিরাপত্তায় নিয়োজিত কনস্টেবল মো. মনিরুল ইসলাম মনির (২৭), ঝিনাইদহ জেলার কোট চাঁদপুর থানা এলাকার আলোকদিয়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে জহীরুল ইসলাম জহির (৪১)। তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, হ্যান্ডকাপ ও প্রেসকার্ড উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়- এই চক্রটি বহুদিন যাবৎ সাভারে শিল্প এলাকায় নিরীহ মানুষদেরকে জিম্মি করে কখনও ডিবি কখনও সাংবাদিক পরিচয়ে এভাবে টাকা পয়সা হাতিয়ে নিচ্ছিল।

পুলিশ জানায়, দীর্ঘদন ধরে চক্রটি প্রাইভেটকার দিয়ে অপরাধ করে আসছিল। পুলিশ দীর্ঘদিন ধরেই চক্রটিকে হাতেনাতে আটকের চেষ্টা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সাভারের রাজফুলবাড়িয়ার ভরারী এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় চক্রের সোহেল নামের এক সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়। তবে তাকেও আটকের বিষয় অভিযান চলমান রয়েছে।

সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ভোরে একটি অপরাধী চক্রের তিন সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে। এ ব্যাপারে চাঁদাবাজি মামলা দায়ের হয়েছে। সোমবার দুপুরে ৭ দিনের রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।