September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 6th, 2023, 8:07 pm

অপহরণকারীদের কাছে দিয়াসের আর্তি ‘বাবাকে ফিরিয়ে দিন’

অনলাইন ডেস্ক :

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোল করলেন লুইস দিয়াস। হার এড়িয়ে ড্রয়ের স্বস্তি পেল লিভারপুল। কিন্তু দিয়াসের যে অস্বস্তি, উদ্বিগ্নতার কোনো অন্ত নেই। অপহরণকারীরা এখনও মুক্তি দেয়নি তার বাবাকে। লিভারপুলের হয়ে ওই গোলের পরই অপহরণকারীদের কাছে বাবাকে ফিরিয়ে দেওয়ার আর্তি জানালেন দিয়াস। ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার লুটন টাউনের বিপক্ষে ১-১ ড্র করে লিভারপুল। ৮০তম মিনিটে পিছিয়ে পড়া দলকে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সমতাসূচক গোল এনে দেন দিয়াস। ওই গোলের উদযাপনে জার্সি উঁচিয়ে ভেতরের টি-শার্ট মেলে ধরেন কলম্বিয়ার এই ফরোয়ার্ড। যেখানে স্প্যানিশে বার্তাটি বাংলা করলে হয় ‘বাবার মুক্তির জন্য।’

গত ২৮ অক্টোবর দিয়াসের বাবা-মা অপহৃত হন। অবশ্য দ্রুতই তার মাকে উদ্ধার করা হয়, কিন্তু এখনও তার বাবা মানুয়েল দিয়াসকে উদ্ধার করা সম্ভব হয়নি। গত শনিবার অবশ্য খোঁজ পাওয়া গেছে দিয়াসের বাবার। কলম্বিয়ার ইএলএন গেরিলা গ্রুপের প্রধান জানিয়েছেন, দিয়াসের পিতা-মাতাকে তুলে নেওয়া তাদের ‘ভুল’ ছিল। সামাজিক যোগাযোগের মাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) ইএলএনের কাছে বাবাকে ফিরিয়ে দেওয়ার আবেদন জানিয়েছেন দিয়াস। “বাবাকে মুক্তি দেওয়ার জন্য আমি ইএলএনের কাছে আবেদন জানাচ্ছি এবং আমার বাবার মুক্তির জন্য আন্তর্জাতিক সংস্থাগুলোকে মধ্যস্ততা করার আহ্বান জানাচ্ছি।” “প্রতিটি সেকেন্ড, মিনিটে আমাদের উদ্বিগ্নতা বাড়ছে।

আমার মা, ভাইদের এবং আমার অস্থিরতা, অবসাদ বাড়ছে এবং আমরা কেমন অনুভব করছি, তা ভাষায় বর্ণনার নয়। যখন বাবাকে ফিরে পাব, তখনই কেবল আমাদের এই ভোগান্তির শেষ হবে।” অপহরণের ওই ঘটনার পর লুটনের বিপক্ষে প্রথম খেলতে নেমেছিলেন দিয়াস। ৮৩তম মিনিটে বদলি নেমে লিভারপুলের ত্রাতা তিনি। এখন তিনি বাবার মুক্তির জন্য অধীর অপেক্ষায়। “আমি আপনাদের কাছে বাবার মুক্তি ভিক্ষা চাইছি। তার সততাকে শ্রদ্ধা করুন এবং যত দ্রুত সম্ভব তার এই বেদনাদায়ক অবস্থার ইতি টানুন।”