September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 9th, 2023, 8:34 pm

যুক্তরাষ্ট্রের টেক্সাসে দুই গাড়ির সংঘর্ষে নিহত ৮

অনলাইন ডেস্ক :

অভিবাসী পাচার হচ্ছে সন্দেহে একটি গাড়িকে ধাওয়া করেছিল পুলিশ। কিন্তু ধরা না দিয়ে উল্টো পালানোর চেষ্টা করে গাড়িটি। এ সময় বিপরীত দিক থেকে আসা আরেকটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় তার। এতে দুই গাড়ির আট আরোহী প্রাণ হারিয়েছেন। গত বুধবার যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় রাজ্য টেক্সাসে ঘটেছে এই দুর্ঘটনা। পুলিশ জানিয়েছে, সাদা রঙের একটি গাড়ির চালক পাঁচজন অবৈধ অভিবাসীকে পাচারের চেষ্টা করছিলেন। মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে একটি সড়কে তাদের তাড়া করে পুলিশ।

এসময় একটি ট্রাককে পাশ কাটিয়ে সামনে এগিয়ে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা আরেকটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় সাদা গাড়িটির। এতে ওই গাড়ির ছয় আরোহী এবং বিপরীত দিকের গাড়িতে থাকা এক পুরুষ ও এক নারী নিহত হন। ঘটনাস্থলেই সাতজনের মৃত্যু হয়েছিল বলে জানিয়েছেন টেক্সাস পুলিশের মুখপাত্র। আরেকজন মারা যান হাসপাতালে নেওয়ার পর।

পুলিশের তথ্যমতে, সাদা গাড়িতে থাকা অভিবাসীদের মধ্যে কয়েকজন হন্ডুরাসের নাগরিক ছিলেন। মার্কিন হোমল্যান্ড সিকিউরিটির সেক্রেটারি আলেজান্দ্রো মায়োরকাস বুধবার বলেছেন, ২০২১ সালের জানুয়ারিতে জো বাইডেন প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের পর থেকে যুক্তরাষ্ট্রের দক্ষিণ সীমান্তে প্রায় ৬০ লাখ অভিবাসীকে প্রবেশে বাধা দিয়েছে মার্কিন কর্তৃপক্ষ। এছাড়া, গত মে মাসের পর থেকে সাড়ে তিন লাখেরও বেশি অভিবাসীকে সরিয়ে বা ফিরিয়ে দেওয়া হয়েছে, যারা যুক্তরাষ্ট্রে বসবাসের মানদ- পূরণ করতে পারেননি।