September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 13th, 2023, 8:18 pm

হায়দ্রাবাদে বহুতল ভবনে আগুন, নিহত ৯

অনলাইন ডেস্ক :

বহুতল ভবনের নিচতলায় রাসায়নিকের গোডাউন। ওপরের তলাগুলোতে বাসা ভাড়া নিয়ে থাকে মানুষজন। একদিন হঠাৎ আগুন লাগে নিচতলায়। রাসায়নিকের সংস্পর্শে মুহূর্তেই তা পরিণত হয় মৃত্যুকূপে। প্রাণ হারান ১২৪ জন। আগুনে পুড়ে ছাই হয়ে যায় ২৩টি বসতবাড়ি, দোকান ও কারখানা। ২০১০ সালে ঠিক এমনই এক ট্রাজেডির সম্মুখীন হয়েছিল বাংলাদেশ। পুরান ঢাকার নিমতলীর সেই ঘটনার ভয়াবহতা আজও ভুলতে পারেননি অনেকে। সোমবার (১৩ নভেম্বর) ঠিক সেই ঘটনারই যেন ছায়া নেমে এলো ভারতের হায়দ্রাবাদে।

নিচতলায় রাসায়নিকের গোডাউন থাকা একটি বহুতল ভবনে আগুন লেগে প্রাণ হারিয়েছেন অন্তত নয়জন। পুলিশ জানিয়েছে, বহুতল অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সটির নিচতলায় আগুনের সূত্রপাত হয়। সেখানে বেশ কিছু রাসায়নিকের ড্রাম রাখা ছিল। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং পৌঁছে যায় ওপরের তলাগুলোতেও। স্থানীয় দমকল বিভাগের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, ভবনটি থেকে এ পর্যন্ত অন্তত ২০ জনকে সরিয়ে নেওয়া হয়েছে।

ভুক্তভোগীদের বেশিরভাগই প্রথম ও দ্বিতীয়তলায় বাসা ভাড়া নিয়ে থাকছিলেন। তৃতীয় ও চতুর্থতলার বাসিন্দারা সামান্য আহত হয়েছেন। আগুন লাগার পর থেকে ভবনটির মালিক রমেশ জায়সাল পলাতক রয়েছেন। তিনি ভবনের নিচতলা তেল ও রাসায়নিকের গোডাউন হিসেবে ব্যবহার করছিলেন বলে অভিযোগ রয়েছে। সূত্র: এনডিটিভি