October 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 22nd, 2023, 8:00 pm

৬ বছর পর কেকেআরে গাম্ভির

অনলাইন ডেস্ক :

আইপিএলের আগামী মৌসুমের জন্য কলকাতা নাইট রাইডার্সে ফিরলেন গৌতাম গাম্ভির। ২০২৪ আসর থেকে এখানে মেন্টর হিসেবে কাজ করবেন দলটির সাবেক অধিনায়ক। কলকাতা ফ্র্যাঞ্চাইজি বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে গাম্ভিরকে দলে ফেরানোর খবর জানিয়েছে। প্রায় অর্ধ যুগ পর পুরনো ঠিকানায় নতুন দায়িত্বে ফিরে আবেগাপ্লুত গাম্ভির। “আমি এমনিতে আবেগপ্রবণ মানুষ নই। খুব বেশি বিষয় আমার মনকে তাড়িতও করে না। তবে এটা ভিন্ন বিষয়। যেখানে সব কিছুর শুরু, সেখানেই ফিরে আসা।

আবারও বেগুনি-সোনালি জার্সিতে ফিরতে পেরে আমার মন উদ্বেলিত।” ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত কলকাতায় খেলেছেন গাম্ভির। তার অধিনায়কত্বেই এখন পর্যন্ত দুটি আইপিএল শিরোপা (২০১২ ও ২০১৪) জিতেছে কলকাতা। তার নেতৃত্বে সাত আসরের পাঁচটিতেই প্লে-অফে পৌঁছায় কলকাতা। আর ২০১৪ সালে ওই সময়ের চ্যাম্পিয়ন্স লিগের শেষ আসরে রানার্স-আপ হয় তারা।

এবার নতুন দায়িত্বে প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিতের কোচিং স্টাফে যুক্ত হবেন গাম্ভির। যেখানে অন্যরা হলেন অভিষেক নায়ার (সহকারী কোচ), জেমস ফস্টার (সহকারী কোচ), ভারত আরুন (বোলিং কোচ) ও রায়ান টেন ডেসকাট (ফিল্ডিং কোচ)। আইপিএলের সবশেষ দুই আসরে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মেন্টর হিসেবে কাজ করেন গাম্ভির। পরে তাকে বৈশ্বিক মেন্টর হিসেবে দক্ষিণ আফ্রিকার এসএ২০ লিগে ডারবান সুপার জায়ান্টস দলের দায়িত্ব দেয় ফ্র্যাঞ্চাইজিটি।