September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 23rd, 2023, 8:11 pm

হলুদ কার্ড ইস্যুতে যা বললেন সালাহউদ্দিন

অনলাইন ডেস্ক :

বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ে বাংলাদেশ ১-১ গোলে লেবাননের বিপক্ষে ড্র করায় সমর্থকরা খুশি। কিন্তু নানা কারণে অখুশি বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন। অহেতুক হলুদ কার্ড পেয়ে ফুটবলার মাঠে নামতে পারছেন না আর ক্ষতিগ্রস্ত হচ্ছে দেশ। ফুটবলারদের এতভাবে বুঝানোর পরও নাকি তারা কর্ণপাত করছেন না। লেবাননের বিপক্ষে গোল করে শেখ মোরসালিন দৌড়ে গিয়ে গ্যালারির ফেনসিংয়ে উঠে পড়েন। নেমেই তাকে দেখতে হয়েছে কোরিয়ান রেফারি হলুদ কার্ড নিয়ে দাঁড়িয়ে আছেন। হলুদ কার্ড পেয়েও কোনো অসন্তুষ্টি নেই মোরসালিনের। নির্বিকার। চলে গেলেন আনন্দ করতে করতে। এসব দেখে বেজায় চটেছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন।

দুই হলুদ কার্ড পেলে পরের ম্যাচে নামতে পারবেন না। তাহলে কেন জেনেশুনে ফুটবলাররা হলুদ কার্ড দেখছেন। বারবার বলা সত্ত্বেও নাকি কোনো কাজ হচ্ছে না। ফুটবল দুনিয়ায় গোলের পর জার্সি খোলা যায় না। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড় গোল করতে পারলে জার্সি খুলে উদযাপন করছেন। দৌড়ে চলে যাচ্ছেন বাইরে। সমর্থকদের সঙ্গে মিশে যাচ্ছেন। দুই হলুদ কার্ডের কারণে মাঠে লেবাননের বিপক্ষে মাঠে নামতে পারেননি রাকিব হোসেন এবং সাদ উদ্দিন। এই দুই ফুটবলার লেবাননের ম্যাচের সময় ড্রেসিং রুমে ছিলেন। সেখানে কথা বলতে গিয়ে রাকিব-সাদ উদ্দিনকে দোষ দিয়েছেন সালাহউদ্দিন। ম্যাচটা হারলে দায় নিতে হতো রাকিব-সাদ উদ্দিনকে।

হলুদকার্ড পাওয়া মোরসালিনকে সালাহউদ্দিন জানিয়েছেন, ‘আমি কোচ হলে এখনই তোমাকে দল থেকে বের করে দিতাম।’ সালাহউদ্দিন বলেন, ‘খেলতে হবে। শৃঙ্খলা বজায় রাখতে হবে।’ লেবাননের বিপক্ষে ড্র হওয়ায় দলের প্রত্যেককে ৫০ হাজার টাকা বোনাস দেবেন সালাহউদ্দিন। আর ম্যাচ জিতলে পেতেন ১ লাখ টাকা।