July 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 21st, 2024, 11:47 am

আগামীকাল ঢাকায় দুদিন ব্যাপী ‘সেপ ভারতীয় শিক্ষা মেলা-২০২৪’ শুরু

অনলাইন ডেস্ক :

রাজধানী ঢাকার কেআইবি (কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশ) মিলনায়তনে আগামীকাল *২২ জানুয়ারী) থেকে শুরু হচ্ছে ‘সেপ ভারতীয় শিক্ষা মেলা-২০২৪’। দুই দিনব্যাপী সবার জন্য উন্মুক্ত ঢাকায় এ মেলা চলবে ২৩ জানুয়ারী বিকাল ৫টা পর্যন্ত, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়। রাজধানী ছাড়া চট্টগ্রামের হোটেল পেনিনসুলাতে আগামী ২৫ ও ২৬ জানুয়ারী এবং রাজশাহীতে এক্স হোটেলে ২৮ জানুয়ারী ১১তম বারের মতো এ মেলার আয়োজন করছে সেপ ইভেন্ট এন্ড মিডিয়া প্রা.।

বাংলাদেশি শিক্ষার্থীদের আগ্রহ ও পছন্দের বিষয়টি বিবেচনায় নিয়ে, এই মেলায় ভারতের সবচেয়ে নামকরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অংশগ্রহন ও স্টল নিশ্চিত করা হয়। বাংলাদেশের শিক্ষার্থী তথা ছাত্র সমাজের দোরগোড়ায় পছন্দসই ও কাক্সিক্ষত উচ্চ শিক্ষার সহজ প্রবেশাধিকার সুবিধা দেওয়াই সেপ ভারতীয় শিক্ষা মেলার মূল লক্ষ্য বলে জানালেন মেলা আয়োজক প্রতিষ্ঠান সেপ ইভেন্ট এন্ড মিডিয়া প্রা. লি. এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সঞ্জয় থাপা। সঞ্জয় থাপা বলেন, মেলায় এসব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছ থেকে আগ্রহী বাংলাদেশি শিক্ষার্থীরা যেন ভর্তি সংক্রান্ত খুঁটিনাটি তথ্যগুলো সরাসরি জেনে নিতে পারে, সেটিই আমাদের মূল উদ্দেশ্য।

আয়োজক প্রতিষ্ঠান জানায়, ভারতের বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চ শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বিশেষ স্কলারশীপ অফার রয়েছে। তাছাড়া উল্লেখযোগ্য ছাড়ে মেলায় স্পট এডমিশনের সুযোগের পাশাপাশি দর্শনার্থীদের জন্য লটারীর মাধ্যমে বিভিন্ন পুরস্কারও জেতার সুযোগ রয়েছে বলেও জানায় আয়োজকরা।