June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 7th, 2023, 8:01 pm

আয়ারল্যান্ডের লর্ডস টেস্টের দল ঘোষণা

অনলাইন ডেস্ক :

ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে থাকলেও ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে পেসার জশ লিটলকে। গ্রীষ্মে ব্যস্ত সূচির জন্য বিশ্রাম দেওয়া হয়েছে চলমান আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে খেলা লিটলকে। লর্ডস টেস্টের আইরিশ দলে ফিরেছেন দুই পেসার ক্রেইগ ইয়ং এবং কনর ওলফার্ট।

দলকে নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। অভিজ্ঞদের মধ্যে দলে রাখা হয়েছে মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, হ্যারি টেক্টর ও লরকান টাকারকে। দলের একমাত্র জেনুইন স্পিনার হিসেবে আছেন অ্যান্ড্রু ম্যাকব্রিন। এর আগে ২০১৯ সালে লর্ডসে প্রথমবারের মত টেস্টে মুখোমুখি হয়েছিলো আয়ারল্যান্ড ও ইংল্যান্ড। ঐ ম্যাচে ইংল্যান্ডের কাছে ১৪২ রানের বড় ব্যবধানে হেরেছিলো আইরিশরা।

টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি আয়ারল্যান্ড। গত মাসে বাংলাদেশ সফরে একমাত্র টেস্ট ও শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিলো আইরিশরা। আগামী পহেলা জুন থেকে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট শুরু করবে আয়ারল্যান্ড। লর্ডস টেস্টের আগে প্রস্তুতি হিসেবে চেমসফোর্ডে ২৬-২৮ মে এসেক্সের বিপক্ষে তিন দিনের প্রথম শ্রেণির ম্যাচ খেলবে আয়ারল্যান্ড।

ইংল্যান্ডের বিপক্ষে আয়ারল্যান্ড টেস্ট দল: অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, ফিয়ন হ্যান্ড, গ্রাহাম হিউম, টম মাইস, অ্যান্ড্রু ম্যাকব্রিন, জেমস ম্যাককালাম, পিজে মুর, কনর ওলফার্ট, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার ও ক্রেইগ ইয়ং।