June 8, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 2nd, 2023, 8:32 pm

ইসরায়েলি পতাকা খুলে ফেলে দিলো কাক

অনলাইন ডেস্ক :

ফিলিস্তিনে দখলদার ইসরায়েলের পতাকা ঠোকরাতে ঠোকরাতে খুলে ফেলে দিচ্ছে কাক- এমন একটি ভিডিও ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। এটি শেয়ার করে অনেক ফিলিস্তিনি বলছেন, ইসরায়েলের ধ্বংসযজ্ঞ ও দখলদারত্ব মেনে নিচ্ছে না অবুঝ কাকও। আরব নিউজের খবরে জানা যায়, পতাকাটি ফিলিস্তিনে ইসরায়েলের অধিকৃত একটি ভবনের ছাদে টাঙানো ছিল। ভিডিওতে দেখা যায়, একটি লৌহদ-ের মাথায় টাঙানো রয়েছে ইসরায়েলি পতাকা। এ সময় সেখানে একটি কাক উড়ে এসে বসে। বসেই পতাকা ঠোকরাতে ও টানতে থাকে। এভাবে একের পর এক চেষ্টায় শেষপর্যন্ত সফল হয় কাকটি।

লৌহদ- থেকে ইসরায়েলের পতাকাটি খুলে নিচে ফেলে দেয় সে। পতাকা খুলে ফেলার পরেও চলে যায়নি কাকটি। বরং বীরদর্পে লৌহদ-ের ওপর বসে থাকতে দেখা যায় তাকে। অভাবনীয় এ ঘটনাটি দেখতে কিছু ফিলিস্তিনি জড়ো হয়েছিলেন সেখানে। কাকটি তার মিশনে পাস করার পরপরই উচ্ছ্বাসে ফেটে পড়েন তারা। সোশ্যাল মিডিয়ায় ২৪ সেকেন্ডের ওই ভিডিওটি শেয়ার হতেই ঝড়ের বেগে ভাইরাল হয়ে যায়। একজন মন্তব্য করেছেন, ‘স্মার্ট ফিলিস্তিনি ‘ইহুদিবিরোধী’ কাক…’। আরেকজন লিখেছেন, ফিলিস্তিনের প্রাণীরাও ইহুদিবাদী ধ্বংসযজ্ঞকে সমর্থন করে না।

অবশ্য পশুপাখিদের ইসরায়েলি পতাকা টেনে খুলে ফেলার ঘটনা এটাই প্রথম নয়। কাকের ভাইরাল পোস্টের পরিপ্রেক্ষিতে আরও অনেকেই অতীতে বিভিন্ন প্রাণী ইসরায়েলি পতাকা খুলে বা ছিড়ে ফেলার ভিডিও শেয়ার করেছেন। ইসরায়েলি সাংবাদিক নির হাসন ভাইরাল ভিডিওটিতে মন্তব্য করেছেন, ঈশ্বর নিঃসন্দেহে আমাদের কাছে কিছু ইঙ্গিত করছেন। কিন্তু সেটি ঠিক কী, তা নিশ্চিত নয়। হাসনের প্রতিউত্তরে মোহাম্মদ আল রাহবি নামে একজন বলেন, ভালো পর্যবেক্ষণ… কাক শুধু ইহুদীবাদী পতাকাই কেন আক্রমণ করে এবং ছিঁড়ে ফেলে? ফিলিস্তিনি পতাকা কেন নয়? বস্তুতই সর্বশক্তিমান ঈশ্বরের ইঙ্গিত এবং এটি চিরতরে অধিকৃত ফিলিস্তিনি ভূমি ছেড়ে যাওয়ার সময়।