July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 17th, 2024, 8:33 pm

এক মিনিটের ব্যাংক ম্যানেজার ৮ম শ্রেণির ছাত্রী

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া হাট সোনালী ব্যাংক শাখায় এক মিনিটের জন্য ম্যানেজার হলেন ঠাকুরগাঁও সদর উপজেলার কালিকাগাঁও ডি হাট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী সাফা মনি।

এ বিষয়ে সোনালী ব্যাংক ম্যানেজার শামসুজ্জোহা (জুয়েল) বলেন, কয়েকদিন আগে স্কুল ব্যাংকিং হিসাব খোলার ক্যাম্পেইন এবং ছাত্র- ছাত্রীদের স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে উদ্বুদ্ধ করতে কালিকা গাঁও ডি হাট উচ্চ বিদ্যালয়ে গিয়েছিলেন তিনি। স্কুল ব্যাংকিং সম্পর্কে ছাত্র-ছাত্রীদের নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

সে সময় তিনি ঐ স্কুলের ছাত্র ছাত্রীদের প্রশ্ন করে বলেন, বড় হয়ে তোমরা কে কে ব্যাংক ম্যানেজার হতে চাও? তখনি অষ্টম শ্রেণির ছাত্রী সাফামনি দাঁড়িয়ে বলেন- আমার স্বপ্ন আমি বড় হয়ে একজন ব্যাংক ম্যানেজার হবো।

সাফা মনি মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে তার বাবা শহিদুল ইসলাম ও মা সুরাইয়া বেগমকে নিয়ে গড়েয়া হাট সোনালী ব্যাংক শাখায় একটি স্কুল ব্যাংকিং অ্যাকাউন্ট খুলতে গেলে সোনালী ব্যাংক ম্যানেজার সাফা মনির শ্বপ্ন পূরনে তাকে এক মিনিটের ব্যাংক ম্যানেজার তৈরি করেন।

এক মিনিটের ম্যানেজার হওয়ার অনুভূতি ব্যক্ত করে সাফা মনি বলে, আজ আমি খুবই আনন্দিত। আপনারা আমার জন্য দোয়া করবেন। আমি যেন লেখাপড়া শিখে একজন ব্যাংক ম্যানেজার হতে পারি।

সাফা মনির বাবা ও মা বলেন, আমাদের মেয়েকে এক মিনিটের ম্যানেজার হওয়ার এই সুযোগ দেওয়ার জন্য গড়েয়া হাট সোনালী ব্যাংক শাখার সবাইকে ধন্যবাদ জানাই।

—-ইউএনবি