November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 15th, 2022, 9:46 pm

ওসমানীনগরে বিএনপির লিফলেট বিতরণে যুবলীগের ধাওয়া, আটক ২

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেটের ওসমানীনগরে বিএনপির বিভাগীয় সমাবেশের লিফলেট বিতরণ করতে এসে আওয়ামী লীগ, যুবলীগ কর্মীদের ধাওয়ার শিকার হয়েছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদির লুনা। সরকার পন্থিদের ধাওয়ায় লিফলেট বিতরণ না করেই তিনি চলে যান। অন্যদিকে বিএনপির লিফলেট বিতরণ থেকে ছাত্রদল কর্মী মিলন ও নুরুল ইসলাম নামের দু‘জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে উপজেলার গোয়ালাবাজারে এ ঘটনা ঘটে।

জানা যায় , বিকেল ৪টার দিকে উপজেলার গোয়ালাবাজারে কিছু সংখ্যক নেতাকর্মী নিয়ে লিফলেট বিতরণ করতে আসেন সাবেক এমপি এম ইলিয়াছ আলীর সহধর্মীনি তাহসিনা রুশদির লুনা। বিষয়টি জানতে পেরে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ কর্মীদের নেতৃত্বে তার গাড়িতে ধাওয়া করলে লিফলেট বিতরণ না করেই তিনি সিলেটের দিকে রওয়ানা হন। সিলেট যাওয়ার পথে তাজপুর বাজারের সিলেট-ঢাকা মহাসড়কে একই কায়দায় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা বিএনপি বিরোধী স্লোগান দেয়। এরপর বিকেল পৌণে ৫টার দিকে দয়ামীর বাজাস্থ মহাসড়কে দাঁড়িয়ে নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য রাখেন তিনি। এ সময় ওসমানীনগর থানার অফিসার্স ইনচার্জ এস এম মাইন উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ তাকে সেখান থেকে চলে যেতে বলে। বক্তব্য শেষ করে তিনি চলে যাওয়ার পর পুলিশ দয়ামীর থেকে ছাত্রদল নেতা মিলন ও নুরুল ইসলাম নামের দু‘জনকে আটক করে থানায় নিয়ে আসে।

ওসমানীনগর উপজেলা বিএনপির সভাপতি এস টি এম ফখর উদ্দিন বলেন, আমরা গোয়ালাবাজারে লিফলেট বিতরণ করতে গিয়েছিলাম। সেখানে আমাদের নেত্রীর গাড়িতে হামলা করা হয়েছে। আমরা লিফলেট বিতরণ করতে পারিনি।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদির লুনা সাংবাদিকদের বলেন, আমরা গোয়ালাবাজারে লিফলেট বিতরণ করতে গিয়েছিলাম। আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা আমার গাড়িতে হামলা করেছে। আমাদের তারা লিফলেট বিতরণ করতে দেয়নি।

ওসমানীনগর থানার অফিসার্স ইন্চার্জ এস এম মাইন উৃদ্দিন বলেন, পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য দু‘জকে আটক করা হয়ে। তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে মামলা নেয়া হবে।