December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 14th, 2021, 1:10 pm

চট্টগ্রামে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় সোনাকানিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি বশির আহমদকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। শনিবার (১৩ নভেম্বর) রাতে উপজেলার বারদোনা এলাকার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার বশির আহমদ সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি। তিনি সোনাকানিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে বশির আহমদকে থানায় কাছে হস্তান্তর করে র‌্যাব। আজ তাকে কারাগারে প্রেণে করা হবে।

আদালত সূত্রে জানা গেছে, আমজাদ হোসেন প্রকাশ আমজাদ চেয়ারম্যান হত্যা মামলায় গত ১৩ ডিসেম্বর চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হকের আদালত ১০ জনকে মৃত্যুদণ্ড এবং পাঁচ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিলেন।

১৯৯৯ সালের ৩ অক্টোবর রাত ১২টার দিকে সাতকানিয়ার মীর্জাখীল দরবার শরীফের ওরশ চলাকালীন সময়ে দরবার শরীফের উত্তর গেইট সংলগ্ন নাছিরের চায়ের দোকানে সন্ত্রাসীরা তৎকালীন সাতকানিয়ার চেয়ারম্যান আমাজাদ হোসেনকে গুলি করে হত্যা করে।

আমজাদ হোসেন সাতকানিয়া উপজেলার ১৭ নম্বর সোনাকানিয়া ইউনিয়নের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। হত্যার পরদিন ৪ অক্টোবর নিহত চেয়ারম্যানের স্ত্রী সৈয়দা রোশনা আকতার বাদী হয়ে ২০ জন আসামির নাম উল্লেখ করে সাতকানিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

–ইউএনবি