June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 18th, 2023, 1:04 pm

জিএসটিগুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংবাদ সম্মেলন

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ (শাহজাদপুর) :

জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা নিয়ে ১৮ মে বৃহস্পতিবার বেলা ১১.০০টায় সংবাদ সম্মেলন করেছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। সংবাদ সম্মেলনের শুরুতেই উপাচার্য বিগত বছরের ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন হওয়ায় শাহজাদপুরের জনপ্রতিনিধি, প্রশাসন, পুলিশ, পৌরসভা, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মী, সাংবাদিক, স্থানীয় জনগণ এবং রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পরীক্ষার্থীরা যাতে সুন্দরভাবে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারে সেজন্য সকল প্রকার ব্যবস্থা করেছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়। শাহজাদপুরের সকল প্রবেশ পথে ম্যাপ ও আসনবিন্যাসের বোর্ড, দূরের শিক্ষার্থীদের জন্য আবাসন, জরুরী চিকিৎসা, বিশ্ববিদ্যালয়ের পরিবহন ব্যবস্থা, সার্বিক নিরাপত্তাসহ ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সকল বিষয়ে প্রস্তুত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়।
উল্লেখ্য যে, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিট এ মোট ৭৬৯২ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে এদের মধ্যে বিজ্ঞান শাখায় ৪৭১২ জন, মানবিক শাখায় ২২০৬ জন এবং ব্যবসায়ী শাখায় ৭৭৪ জন।

শাহজাদপুর পৌর শহরের একটি পার্টি সেন্টারে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, রেজিস্ট্রার মোঃ সোহরাব আলী, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম, সকল বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।