January 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 31st, 2021, 8:03 pm

জয় দিয়ে বছর শেষ করেছে ম্যানইউ

অনলাইন ডেস্ক :

আগের ম্যাচে ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল ঘরের মাঠে। বার্নলিকে হারিয়ে জয় দিয়ে শেষ করল বছর। ধরে রাখল রালফ রাংনিকের কোচিংয়ে অজেয় যাত্রা।
প্রিমিয়ার লিগের ম্যাচে বৃহস্পতিবার রাতে ৩-১ গোলে জিতেছে ইউনাইটেড। একটি করে গোল করেন ক্রিস্তিয়ানো রোনালদো ও স্কট ম্যাকটোমেিন। অন্যটি আত্মঘাতী।
ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেড তিনটি গোলই করে প্রথমার্ধে। লিগে গত জানুয়ারির পর যা তাদের প্রথম।
গত সোমবার নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ১-১ গোলে ড্র করা দলে ছয়টি পরিবর্তন আনেন রাংনিক। অন্যদিকে ম্যাচের আগে কোভিডের জন্য নিয়মিত গোলরক্ষক নিক পোপসহ চারজনকে হারায় বার্নলি।
প্রতিপক্ষের মাঠে প্রথম সুযোগ পায় বার্নলি। চতুর্থ মিনিটে হেড লক্ষ্েয রাখতে পারেননি ক্রিস উড। সপ্তম মিনিটে ওয়ান-অন-ওয়ানে গোলরক্ষকের পরীক্ষাও নিতে পারেননি রোনালদো। ক্রসবারের ওপর দিয়ে যায় তার শট।
পরের মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। ম্যাসন গ্রিনউডের পাস নিয়ন্ত্রণে নিতে পারেননি রোনালদো, পেয়ে যান ম্যাকটোমিনে। আলগা বলে নিচু শটে জাল খুঁজে নেন তিনি। গত জানুয়ারির পর এটাই লিগে কোনো ম্যাচে ইউনাইটেডের দ্রুততম গোল।
২৭তম মিনিটে বেন মির আত্মঘাতী গোলে স্কোর লাইন হয়ে যায় ২-০। জ্যাডন স্যানচোর শট তার পায়ে লেগে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষ ওয়েইন হেনেসির।
৩৫তম মিনিটে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন রোনালদো। ম্যাকটোমিনের শট গোলরক্ষক কোনোমতে ফেরালে পেয়ে যান পর্তুগিজ ফরোয়ার্ড। ফাঁকা জালে অনায়াসে বল পাঠান তিনি।
তিন মিনিট পর অ্যারন লেননের গোলে ব্যবধান কমায় বার্নলি।
দ্বিতীয়ার্ধে ৫০, ৬৪ ও ৭২তম মিনিটে দারুণ তিনটি সেভে দলকে ম্যাচে রাখেন গোলরক্ষক হেনেসি। কাজেও লেগে যাচ্ছিল তার এই দারুণ পারফরম্যান্স। কিন্তু শেষ পর্যন্ত পারেনি সফরকারীরা।
৯০তম মিনিটে ডি বক্স থেকে শট নিতে পারেননি বার্নলির এরিক পিটারস। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ফ্রি-কিক থেকে জেমস তারকোভস্কির হেড যায় গোলরক্ষক দাভিদ দে হেয়া বরাবর।
এই জয়ে পয়েন্ট টেবিলে এক ধাপ এগিয়েছে ইউনাইটেড। ১৮ ম্যাচে দলটির পয়েন্ট ৩১। গোল পার্থক্েয ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের চেয়ে পিছিয়ে ষষ্ঠ স্থানে আছে তারা।
২০ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। তাদের সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে চেলসি।
১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে তিনে আছে লিভারপুল। সমান ম্যাচে ৩৫ পয়েন্ট চারে আর্সেনাল।