June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 3rd, 2023, 7:18 pm

ডিক্যাপ্রিওর ক্যারিয়ারের সেরা ছবি

অনলাইন ডেস্ক :

চলতি মাসেই মুক্তি পাবে মার্টিন স্করসিসের ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’। এই ছবিতে লিওনার্দো ডিক্যাপ্রিওর চরিত্রটির নাম ‘আরনেস্ট বারখার্ট’। সমালোচকদের মতে এই চরিত্রের জন্য অভিনেতা ক্যারিয়ারের সেরাটি দিয়েছেন। স্করসিসের ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’-এর রিভিউ দিচ্ছেন সমালোচকরা। গল্প, অভিনয় ও এডিটিং-এ মুগ্ধ তারা। বিশেষ করে ডিক্যাপ্রিওর চরিত্র ও সেই চরিত্রে অভিনেতার অভিনয়ে মুগ্ধ সমালোচকরা। সাড়ে তিন ঘণ্টার এই ছবিটিতে এক মুহূর্তের জন্য চোখ সরানোর কোনো উপায় নেই তাদের মতে।

‘আরনেস্ট বারখার্ট’ চরিত্রে লিওনার্দো ডিক্যাপ্রিও এবং উইলিয়াম চরিত্রে রবার্ট ডি নিরো দুজনেই দুর্দান্ত। রটেন টমেটোতে জমা হয়েছে অনেকগুলো রিভিউ। সেখানে সকলেই দুই অভিনেতার প্রশংসায় পঞ্চমুখ। ‘ডিসকাসিং ফিল্ম’-এর বেন রোলফ বলেছেন, ‘ডিক্যাপ্রিওর অস্কার পাওয়ার সম্ভাবনা আছে। তিনি এযাবৎকালের সেরা পারফর্মেন্স দিয়েছেন এই ছবিতে। নিরোও দারুণ।’ ‘ইন্ডিওয়্যার’-এর ডেভিড এরলিচ বলেছেন, ‘ডিক্যাপ্রিও ক্যারিয়ারের সেরাটা দিয়েছেন। আর্নেস্ট বুরখার্ট হিসাবে তার অভিনয় নতুন করে বিস্ময় সৃষ্টি করে।’ ‘দ্য রিঞ্জার’-এর মানুয়েলা লাজিক লিখেছেন, “মার্টিন স্করসিসের সাড়ে তিন ঘণ্টার ওয়েস্টার্নে ডিক্যাপ্রিও ও রবার্ড ডি নিরোর পারফর্মেন্স ‘গুডফেলাস’-এর মতো ক্লাসিককেও ছাড়িয়ে গেছে।”

‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’ মার্টিন স্করসিসের ক্যারিয়ারের প্রথম ওয়েস্টার্ন ঘরানার ছবি। এই ছবির মূল চরিত্রে দেখা যাবে রবার্ট ডি নিরো এবং লিওনার্দো ডিক্যাপ্রিওকে। ডেভিড গ্রানের বই ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন: দ্য ওসেজ মার্ডারস অ্যান্ড দ্য বার্থ অব দ্য এফবিআই’ অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’ ছবির গল্প রচিত হয়েছে যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঞ্চলের ‘ওসেজ’ জাতিকে কেন্দ্র করে। সে সময় মাথাপিছু আয়ের হিসেবে সবচেয়ে ধনী ছিল ‘ওসেজ’ জাতি। কিন্তু যখন তাদের ভূখন্ডে প্রাকৃতিক সম্পদের খনি আবিষ্কৃত হতে থাকে, তখন থেকেই সেখানে হত্যা ও অরাজকতা বাড়তে শুরু করে। এর তদন্তের ভার নেয় এফবিআই। তদন্তে বেরিয়ে আসে ভয়ংকর সব ষড়যন্ত্রের ছক। ‘কিলারস অফ দ্য ফ্লাওয়ার মুন’ ছবির চিত্রনাট্য লিখেছেন এরিক লোথ।সূত্র: ইউনিলাড