August 13, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 8th, 2022, 8:51 pm

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট

একমুখী গাড়ির চাপে ব্যস্ত হয়ে পড়েছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়ক। শুক্রবার দুপুরের পর থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ভয়াবহ যানজট সৃষ্টি হয়েছে। উত্তরবঙ্গমুখী গাড়ির চাপ বেড়ে যাওয়ার কারণে প্রায় ৩০ কিলোমিটার মহাসড়ক জুড়ে এই যানজট রয়েছে।

বিকাল ৪টায় সরেজমিন দেখা যায়, বড় গাড়ি ছাড়াও ট্রাক, পিকআপ ভ্যান, মোটরসাইকেল এমনকি গাড়ির ছাদেও মানুষের উপচে পড়া ভিড় রয়েছে। ঈদ উদযাপন করতে যে যেভাবে পারছেন বাড়ি ফিরছেন। এর ফলে নানা ভোগান্তিরও শিকার হতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্ত থেকে টাঙ্গাইল নগরজলফৈ বাইপাস পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটারেরও বেশি রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে মহাসড়কে কাজ করে যাচ্ছে হাইওয়ে পুলিশ। কিছু যানবাহন বিকল্প রাস্তা ব্যবহার করার কারণে এই যানজট আরও ভয়াবহ হয়েছে বলে সাধারণ যাত্রীরা মনে করছেন।

ঢাকার গাবতলী বাসস্ট্যান্ড থেকে সকাল ৮টার সময় রওনা হয়ে বিকাল সাড়ে ৪টায় প্রায় সাড়ে আট ঘণ্টায় কালিহাতী উপজেলার এলেঙ্গা-ভূঞাপুর লিংক রোডে এসে পৌঁছেছেন লালমনিরহাটের গার্মেন্টস কর্মী রোকসানা আক্তার। বাড়ি পৌঁছাতে কতক্ষণ লাগবে এই অনিশ্চয়তায় তার চোখে-মুখে দুঃশ্চিন্তার ছাপ।

রাস্তায় পানীয় পানিসহ সব ধরণের খাবারের দাম কয়েকগুণ বেশি রাখা হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন তিনি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ মো. আতাউর রহমান বলেন, দুপুরের পর থেকে হঠাৎ করে গাড়ির চাপ বেড়ে যাওয়ার কারণে যানজট সৃষ্টি হয়েছে। গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে এবং মোড়ে মোড়ে হাইওয়ে পুলিশ এবং জেলা পুলিশ ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে।

নজরদারিও বাড়ানো হয়েছে বলে তিনি জানান।

—ইউএনবি