July 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 21st, 2023, 8:33 pm

থার্টি ফার্স্টে দুই রাজের প্রথম চমক

অনলাইন ডেস্ক :

নাটক হোক বা সিনেমায়, নির্মাতা হিসেবে পরীক্ষিত মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। তবে সিনেমার ক্ষেত্রে লম্বা সময় নিয়েই মাঠে নামেন। এই যেমন দীর্ঘ পাঁচ বছর পর নতুন ছবি বানালেন। যেটার নাম ‘ওমর’। যার নাম ভূমিকায় আবার নির্মাতার মিতা শরিফুল রাজ! সঙ্গে আরও আছেন দেশের তিন জাঁদরেল অভিনেতা- শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু ও নাসির উদ্দিন খান। এসব তথ্য গত সেপ্টেম্বরের মাঝামাঝিতেই আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেন সংশ্লিষ্টরা। যদিও তার আগে থেকেই ছবিটির কাজ চলছিল চুপিসারে। ইতোমধ্যে চিত্রায়ন পর্ব শেষে ছবিটি সম্পাদনার টেবিলেও চলে এসেছে। বুধবার তথ্যটি জানালেন নির্মাতা রাজ।

তিনি বললেন, “গত ১ সেপ্টেম্বর থেকে টানা ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ‘ওমর’ সিনেমার শুটিং করেছি। এবার শুটিংয়ের কথা আগেভাগে জানাবো না ঠিক করেছিলাম, এ কারণে কাউকে কোনো ছবি তুলতে দেওয়া হয়নি। ইউনিটের সবাই এ ক্ষেত্রে পূর্ণ সহযোগিতা করেছে। শুটিংয়ের পর ডাবিংয়ের কাজ শেষ, এখন চলছে চূড়ান্ত সম্পাদনার কাজ।” কথা প্রসঙ্গে একটি আভাসও দিলেন নির্মাতা রাজ। জানালেন, আসন্ন থার্টি ফার্স্টে ‘ওমর’র পয়লা দর্শন প্রকাশ্যে আনবেন। তার ভাষ্য, ‘৩১ ডিসেম্বর ছবির ফার্স্ট লুক পোস্টার প্রকাশ করবো।

এরপর রোজার ঈদে সিনেমাটি মুক্তি দেওয়ার ইচ্ছে আছে।’ ‘ওমর’র সর্বশেষ অবস্থা জানানোর সঙ্গে কয়েকটি বিহাইন্ড দ্য সিনও শেয়ার করলেন রাজ। যেখানে দেখা যায়, সমুদ্র সৈকতে ছবির শিল্পীরা অর্থাৎ ফজলুর রহমান বাবু, নাসির উদ্দিন খান, শরিফুল রাজ ও এরফান মৃধা শিবলু হাসি-আনন্দে মেতে আছেন। উল্লেখ্য, ছবিটিতে আরও অভিনয় করেছেন রোজী সিদ্দিকী, আবু হুরায়রা তানভীর প্রমুখ। সিদ্দিক আহমেদের চিত্রনাট্যে ছবির চিত্রায়নে আছেন রাজু রাজ। সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ ও স্যাভি (কলকাতা)। এটি প্রযোজনা করছে মাস্টার কমিউনিকেশনস।