October 5, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 30th, 2021, 6:35 pm

দেশের প্রতিটি নাগরিককে টিকা গ্রহণের আহ্বান প্রধানমন্ত্রীর

ছবি: পি আই ডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন করে করোনা সংক্রমণ থেকে বাঁচতে দেশের প্রতিটি নাগরিককে টিকা গ্রহণের আহ্বান পুনর্ব্যক্ত করেছেন। কেননা সরকার তৃণমূল পর্যায়ে টিকাদান অভিযান সহজলভ্য করার কর্মসূচি হাতে নিয়েছে।

তিনি বলেন, আমরা ইতোমধ্যেই প্রতিটি কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্যকেন্দ্রের মাধ্যমে টিকাদান কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যাতে গ্রামীণ জনগণ শিগগিরই টিকা নিতে পারে।

অনেকে এখনও ভ্যাকসিন গ্রহণে অনীহা দেখান উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, কারো টিকা ছাড়া থাকা উচিত নয়। সকলকে অবশ্যই এটি নিতে হবে।

বুধবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ভার্চুয়ালি এক অনুষ্ঠানে অংশগ্রহণ করে এসব কথা বলেন।

অনুষ্ঠানে তিনি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং এর সমমানের পরীক্ষা-২০২১-এর ফলাফল প্রকাশ করেন এবং ২০২২ শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তর পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন করেন।

শেখ হাসিনা বলেন, যেহেতু করোনা টিকা কমিউনিটি ক্লিনিক বা অন্যান্য স্বাস্থ্যকেন্দ্রের মাধ্যমে দেয়া হবে, তাই যারা এখনও ভ্যাকসিন পাননি তাদের সবাইকে তা নিতে হবে।

সরকার ইতোমধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের টিকা দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, এখন শিক্ষার্থীদের টিকা দেয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী এসময় শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে সকল শিক্ষার্থী যাতে টিকা পান সেজন্য আন্তরিক হওয়ার নির্দেশ দেন।

শিক্ষার্থীদের অভিভাবকদের উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন, শুধু অভিভাবকদের নয়, তাদের সন্তানদেরও টিকা নিতে হবে।

—ইউএনবি