June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 28th, 2023, 7:23 pm

নওগাঁয় ৫০ লাখ টাকা মূল্যের ৬টি স্বর্ণের বার জব্দ, গ্রেপ্তার ১

নওগাঁর ধামইরহাট সীমান্তে ভারতে পাচারকালে অর্ধকোটি টাকা মূল্যের ৬টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। এসময় একজনকে গ্রেপ্তারের দাবি করেছে বিজিবি।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে নওগাঁর পত্নীতলা ১৪ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন নওগাঁ ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল হামিদ উদ্দিন।

গ্রেপ্তার কিবরিয়া (৩৮) ধামইরহাট উপজেলার চকবদল গ্রামের মো. আলাউদ্দিনের ছেলে।

সংবাদ সম্মেলনে নওগাঁর পত্নীতলার ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল হামিদ উদ্দিন জানান, নওগাঁর ধামইরহাট সীমান্তে গ্রেপ্তার কিবরিয়া দীর্ঘদিন যাবত মাদক চোরাকারবারির সঙ্গে জড়িত। এর আগে ধামইরহাট থানায় তার বিরুদ্ধে মাদক পাচারের মামলাও রয়েছে।

তিনি বলেন, সম্প্রতি সে সোনা চোরাচালানের সঙ্গে জড়িত এমন একটি তথ্য বিজিবির হাতে আসে। এরপর থেকে গত বেশ কিছু দিন যাবত তার চলাফেরা মনিটরিং করছিলো বিজিবি। এরই ধারাবাহিকতায় বিজিবির পত্নীতলা ব্যাটালিয়নের স্পেশাল অপারেশন টিম গতকাল বৃহস্পতিবার রাতে ধামইরহাট উপজেলার সীমান্ত সংলগ্ন চকিলাম গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে।

এরপর তার শরীরে তল্লাশি চালিয়ে ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার বাজার মূল্য তেপান্ন লাখ তেরো হাজার দুইশত একত্রিশ টাকা।

বিজিবি অধিনায়ক আরও জানান, মাদক, গরু চোরাচালানের পাশাপাশি সে এখন সোনা চোরাকারবারি সঙ্গে সম্পৃক্ত। এসব স্বর্ণ ভারতে পাচারের সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা সে বিষয়টি বিজিবি মনিটরিং করছে।

তিনি বলেন, গ্রেপ্তারের পর আসামিকে ধামইরহাট থানায় হস্তান্তর করা হয় এবং উদ্ধার হওয়া স্বর্ণের বারগুলো নওগাঁ ট্রেজারি অফিসে হস্তান্তর করা হয়।

—-ইউএনবি