January 21, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 20th, 2021, 7:29 pm

নওগাঁয় আগুনে পুড়লো দিনমজুরদের ৮ ঘর

নওগাঁর রাণীনগরে আগুন লেগে দিনমজুরদের আটটি ঘর ও অন্যান্য মালামাল পুড়ে গেছে। উপজেলা শলিয়া গ্রামে রবিবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে কোন হতাহত হওয়ার ঘটনা ঘটলেও তিনটি পরিবারের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ভুক্তভোগী পরিবারগুলো।

জানা গেছে, ওই গ্রামের মৃত জাফর প্রামাণিকের ছেলে দিনমজুর মোকলেছার রহমান, সেলিম হোসেন ও মসজিদের মোয়াজ্জিন মোয়াজ্জিম হোসেনের মাটির দোতলা বাড়ির আটটি ঘর ও সকল মালামাল পুড়ে গেছে। এছাড়া অগ্নিকাণ্ডে দিনমজুর মোকলেছার রহমানের ঋণ পরিশোধের জন্য প্রবাসী ছেলের পাঠানো প্রায় দেড় লাখ টাকা আগুনে পুড়ে গেছে।

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম জানান, ওই দিন রাতে গ্রামের রাস্তায় বসে থাকা কয়েকজন ছেলে হঠাৎ করে মোকলেছারের বাড়ির জানালা দিয়ে আগুনের ধোঁয়া বের হতে দেখতে পায়। পরে গিয়ে দেখা যায় যে ওই বাড়িতে আগুন লেগেছে। স্থানীয়রা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করতে থাকে। পরে দমকল বাহিনীকে খবর দিলে দমকল বাহিনী এসে প্রায় এক ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি জানান, এ সময় বাড়ির লোকজন ও গবাদিপশু বাড়ি থেকে বের করে আনতে পারলেও অন্যান্য মালামাল আগুনে পুড়ে যায়। এমনকি মাটির দেয়ালও পুড়ে গেছে। বর্তমানে ওই পরিবারগুলোর মাথা গোঁজার ঠাঁই নেই।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে বিদ্যুতের সট সার্কিট থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আমি সরেজমিনে পরিদর্শন করেছি। ওই পরিবারগুলোকে সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা দেয়ার জন্য পদক্ষেপ নেয়া হচ্ছে।

—-ইউএনবি