June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 7th, 2024, 9:36 pm

পাওনা টাকার জন্য পিটিয়ে কুকুরের সঙ্গে বেঁধে রাখা হলো রিকশাচালককে

সাভারে পাওনা টাকার জন্য রবিউল ইসলাম নামে এক রিকশাচালককে মারধরের পর কুকুরের সঙ্গে শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ উঠেছে এক ব্যবসায়ীর বিরুদ্ধে।

মঙ্গলবার সাভারের তেঁতুলঝড়া ইউনিয়নের ভরালি এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে কয়েক ঘণ্টা পর পুলিশ নির্যাতনের শিকার ওই রিকশাচালককে উদ্ধার করে। তবে ব্যবসায়ী পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।

পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, রবিউল ইসলাম স্ত্রী সন্তানদের নিয়ে তেঁতুলঝোড়ার ঋষিপাড়া এলাকায় বসবাস করে এবং রাজধানীতে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। এক সময় তিনি রিকশায় করে ভরালি এলাকার ভাঙ্গারির ব্যবসায়ী মামুন মিয়ার মালামাল আনা-নেওয়া করতেন। ওই সময় মামুন মিয়ার কাছ থেকে রবিউল ৮০০ টাকা ধার নিয়েছিলেন। যা পরিশোধ না করেই জীবিকার তাগিদে তিনি রাজধানীতে চলে যান। সেই টাকার জন্যই মামুন রবিউলকে ধরে কুকুরের সঙ্গে শেকল দিয়ে বেঁধে রাখেন।

রবিউল ইসলাম বলেন, আমি মঙ্গলবার সকাল সাতটার দিকে তেঁতুলঝোড়ার কাঁঠালতলা এলাকা দিয়ে যাচ্ছিলাম। মামুন সেখান থেকে আমারে ভরালি এলাকায় তার দোকানে নিয়ে যায়। এরপর মাইরধর কইরা আমারে কুকুরের সঙ্গে শিকল দিয়া বাইন্দা (বেধে) রাখে। বেলা ১টার দিকে পুলিশ আমারে উদ্ধার করে।

সাভারের চামড়া শিল্প নগরী পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) (পরিদর্শক) রাসেল মোল্লা বলেন, খবর পেয়ে রবিউলকে পুলিশ উদ্ধার করেছে। কিন্তু ব্যবসায়ী মামুন গাঁ ঢাকা দেওয়ায় তাকে আটক করা যায়নি। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

—–ইউএনবি