December 1, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, October 28th, 2022, 7:44 pm

প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘দামাল’

অনলাইন ডেস্ক :

সারা দেশের ২২টি প্রেক্ষাগৃহে আজ শুক্রবার মুক্তি পেল মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘দামাল’। মুক্তিযুদ্ধের সময়ের স্বাধীন বাংলা ফুটবল দলের ছায়া অবলম্বনে এই সিনেমা নির্মাণ করেছেন রায়হান রাফি। এই সিনেমায় অভিনয় করা মিম বলেন, ‘দামাল’-এ প্রেম-ভালোবাসা, মুক্তিযুদ্ধ সব কিছুই আছে। দর্শক সিনেমা হলে গিয়ে যেটা আশা করে সেভাবেই ‘দামাল’ নির্মাণ করা হয়েছে। এর আগে আমাদের দেশের মুক্তিযুদ্ধ নিয়ে ব্লকবাস্টার হিট ছবি হয়নি। এই ধারণাটা আমরা ভেঙে দিতে চাই। ফরিদুর রেজা সাগর আঙ্কলের গল্প এবং রাফির নির্মাণ- সব মিলিয়ে দারুণ কিছু হতে চলেছে। তারা দুজনেই ভালো জানেন যে দর্শক কী পছন্দ করেন! ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটির মূল গল্প ফরিদুর রেজা সাগরের। এই ছবিতে হাসনা চরিত্রে অভিনয় করেছেন মিম। তার সঙ্গে স্ক্রিন শেয়ার করতে দেখা যাবে শরিফুল রাজকে। এ ছাড়া আরো অভিনয় করেছেন সিয়াম, শাহনাজ সুমি, সুমিত, রাশেদ অপু, ইন্তেখাব দিনার, পূজা, সামিয়া অথৈ প্রমুখ।
যে ২২ হলে দেখা যাচ্ছে ‘দামাল’
ঢাকার মধ্যে- স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), স্টার সিনেপ্লেক্স (সনি স্কয়ার), স্টার সিনেপ্লেক্স (সীমান্ত সম্ভার), স্টার সিনেপ্লেক্স (এস কে এস টাওয়ার), স্টার সিনেপ্লেক্স (সামরিক জাদুঘর), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক) লায়ন সিনেমাস (জিঞ্জিরা), মধুমিতা (ঢাকা), শ্যামলী সিনেমা (ঢাকা), সেনা অডিটরিয়াম (সাভার ক্যান্টনমেন্ট)।
ঢাকার বাইরে- মণিহার (যশোর), গ্র্যান্ড সিলেট সিনেপ্লেক্স (সিলেট), মধুবন সিনেপ্লেক্স (বগুড়া), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), ছায়াবাণী (ময়মনসিংহ), শাপলা সিনেমা (রংপুর), সুগন্ধা (চট্টগ্রাম), শঙ্খ (খুলনা), লিবার্টি সিনেমা (খুলনা), সিনেস্কোপ (নারায়ণগঞ্জ), মম-ইন (বগুড়া), রুটস সিনেক্লাব (সিরাজগঞ্জ)।