June 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 8th, 2022, 8:04 pm

ফিফা বিশ্বকাপ ট্রফি এখন বাংলাদেশে

বাংলাদেশে ৩৬ ঘণ্টার ভ্রমণে বুধবার ঢাকায় এসে পৌঁছেছে ফিফা বিশ্বকাপ ট্রফি।
বুধবার বেলা ১১টা ২০ মিনিটে পাকিস্তান থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি চার্টার্ড ফ্লাইটে করে জমকালো এই ট্রফিটি এসে পৌঁছায়।
১৯৯৮ বিশ্বকাপজয়ী ফরাসি ফুটবল তারকা ক্রিশ্চিয়ান কারাম্বুসহ ফিফার সাত সদস্যের একটি প্রতিনিধি দল ট্রফির সঙ্গে এসেছেন।
স্থানীয় ফুটবল অনুরাগীরা ফুটবলের সবচেয়ে সম্মানজনক ট্রফিটি দেখার সুযোগ পাবেন। চলতি বছরের ২১ নভেম্বর বিশ্বকাপ শুরু হতে যাওয়ার আগে বিশ্ব ভ্রমণে রয়েছে ট্রফিটি।
বাফুফে সভাপতি কাজী এম সালাহউদ্দিন, বাফুফের ভাইস প্রেসিডেন্ট, ইসি সদস্য ও কোকা-কোলার কর্মকর্তারা বিমানবন্দরে ট্রফি গ্রহণ করেন।
বুধবার বিকালে ট্রফিটি রাষ্ট্রপতির বাসভবন ‘বঙ্গভবনে’ এবং সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর বাসভবন ‘গণভবনে’ নিয়ে যাওয়ার কথা রয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে ফুটবল ভক্তদের দেখা ও ছবি তোলার জন্য ট্রফিটি প্রদর্শন করা হবে।
এছাড়া বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় ট্রফিটি বনানীর আর্মি স্টেডিয়ামে নিয়ে যাওয়া হবে এবং সেখানে বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির আগমন উপলক্ষে একটি কনসার্ট (সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত) অনুষ্ঠিত হবে।
আর্মি স্টেডিয়ামে সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত ফুটবলপ্রেমীদের জন্য ট্রফিটি আবার প্রদর্শিত হবে। ১২ মে দুবাই থেকে বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ট্রফির বিশ্ব ভ্রমণ শুরু হয়।
আসন্ন কাতার বিশ্বকাপে অংশ নেয়া ৩২টি দেশসহ ৫৬টি দেশে কোকা-কোলার পৃষ্ঠপোষকতায় ভ্রমণের কথা রয়েছে ট্রফিটির।
১০ জুন দুপুর ১২টা ২০ মিনিটে ট্রফিটি বাংলাদেশ ত্যাগ করবে।
২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের পূর্বে ২০১৩ সালেও ট্রফিটির রেপ্লিকা বাংলাদেশ ভ্রমণ করেছিল।

—ইউএনবি