July 14, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 21st, 2023, 8:28 pm

বছর শেষে নতুন সিরিজে মোশাররফ চমক

অনলাইন ডেস্ক :

ভারতীয় প্লাটফর্ম হইচইয়ে দেখা যাচ্ছে গোলাম সোহরাব দোদুলের ‘মোবারকনামা’ শেষ হতে চলেছে ২০২৩ সাল। বাকি সপ্তাহখানেক। এরমধ্যেই নতুন সিরিজ নিয়ে হাজির দেশের জনপ্রিয় তারকা অভিনেতা মোশাররফ করিম। তার অভিনীত সিরজটির নাম ‘মোবাররকনামা’। বুধবার দিবাগত রাত থেকেই ভারতীয় প্লাটফর্ম হইচইতে সিরিজটি দেখতে পারছেন দর্শক। ‘সাপলুডু’ খ্যাত গোলাম সোহরাব দোদুলের পরিচালনায় ‘মোবারকনামা’-তে মোশাররফ করিমকে দেখা যাবে একজন আইজীবীর চরিত্রে।

এরআগে একই প্লাটফর্ম চলতি বছরের এপ্রিলে দর্শকনন্দিত সিরিজ ‘মহানগর’ এর দ্বিতীয় কিস্তিতে বাজিমাত করেন মোশাররফ। আশফাক নিপুন নির্মিত এই সিরিজে ওসি হারুন হিসেবে নিজের চরিত্রটি দর্শকের মধ্যে পোক্ত করেছেন এই অভিনেতা! এবার আইনজীবী হিসেবে কতোটা দর্শকের হৃদয়ে স্থান করে নিতে পারেন, সেটাই দেখার বিষয়! নতুন এই সিরিজে রয়েছে পাঁচটি পর্ব। নামকরণ করা হয়েছে দ্বিতীয় অধ্যায়, প্রতিপক্ষ, পুনরাবৃত্তি, বাজি এবং তাসের তুরুপ! একসময়ের সফল আইনজীবী মোবারক অনিচ্ছাকৃত একটি ভুলের জন্য পেশা থেকে অবসর নেন।

কিন্তু কিছু দিন পর হঠাৎ এক ঘটনায় তার ভাবনা বদলে যায়। ওই ঘটনায় মোবারক এতোটাই প্রভাবিত হন যে, মামলাটিতে পরাজয় নিশ্চিত জেনেই আদালতে ফিরে আসেন। চরিত্রটি নিয়ে নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন মোশাররফ নিজেও। বলেছেন, ‘এখন পর্যন্ত আমার অভিনীত প্রিয় চরিত্রগুলোর মধ্যে মোবারক অন্যতম। দর্শক সাধারণত আমাকে যেভাবে দেখে অভ্যস্ত, তার চেয়ে খুব আলাদা একটি চরিত্র এটি।’ বেশ ক’মাস ধরেই ‘মোবারকনামা’র কনসেপ্ট নিয়ে কাজ করছেন দোদুল।

সিরিজটি নিয়ে তিনিও বেশ রোমাঞ্চিত। দর্শক কীভাবে ‘মোবারকনামা’ গ্রহণ করে তা দেখার অপেক্ষায় আছেন নির্মাতাও। সিরিজে কেন্দ্রীয় চরিত্রে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন শবনম ফারিয়া, নওরিন হাসান খান জেনি, শাহনাজ সুমি, সৈয়দ জামান শাওন, সামিয়া অথৈ, অ্যাঞ্জেল নূর, শেখ উজ্জ্বল হোসেন, শিল্পী সরকার অপু, সমু চৌধুরী, নুজহাত ইসলাম ফিমা আরও প্রমুখ।