July 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 8th, 2023, 9:59 pm

বান্দরবানে ৩ জনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার, আহত ১

বান্দরবানের রোয়াংছড়িতে দুর্বৃত্তদের গুলিতে তিনজন নিহত এবং একজন আহত হয়েছে। সোমবার দুপুরে উপজেলার দুর্গম পাইক্ষ্যং পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতেরা হলেন-পাথাং বম, নেমথাং বম ও লম লিয়ান বম। এদের সবার বাড়ি রানিন পাড়ায়। এরা তিনজনই ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক বলে জানা গেছে।

এছাড়া, আহত ব্যক্তির নাম মানসার বম।

স্থানীয়রা জানান, সকালে রনিন পাড়া ও পাইক্ষ্যং পাড়াসহ আশেপাশের এলাকার লোকজন রোয়াংছড়ি বাজারে আসার পথে তাদের ওপর একদল সশস্ত্র অস্ত্রধারী সন্ত্রাসী গুলিবর্ষণ করে।

এসময় মানসার বম নামের ভাড়ায়চালিত এক মোটরসাইকেল চালক আহত হন। পরে তিনজনের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। বিকালে সেনাবাহিনী ও পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

এদিকে এ ঘটনার পর ওই এলাকার তিনটি পাড়ার দেড় শতাধিক লোকজন আতঙ্কে পালিয়ে নিরাপদ জায়গায় চলে গেছে। ওই এলাকায় সেনাবাহিনী টহল জোরদার করেছে।

বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানিয়েছেন, সকালে পাইক্ষ্যং পাড়া এলাকায় গোলাগুলি হয়েছে এমন খবর পেয়ে সেখানে সেনাবাহিনী ও পুলিশ গেলে সেখান থেকে তিনজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে।

তিনি আরও জানান, গত ৭ মে একই এলাকায় সন্ত্রাসীদের গুলিতে আটজন নিহত হয়েছিল। এ ঘটনার এক মাসের মাথায় আবারও তিনজনকে গুলি করে হত্যার ঘটনায় এলাকায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।

পুলিশ সুপার জানান, কারা এই ঘটনা ঘটিয়েছে তা এখনো জানা না গেলেও স্থানীয়রা বলছেন ইউপিডিএফ গণতান্ত্রিক দলের সশস্ত্র সদস্যরা সকাল থেকে পাইক্ষ্যং পাড়া এলাকায় অবস্থান করে গুলি চালিয়েছে।

উল্লেখ্য, কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) তাদের ফেসবুক পেজে এ ঘটনার জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করেছে।

—-ইউএনবি