January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 10th, 2022, 1:47 pm

বিশ্বে করোনায় আক্রান্ত ৩০ কোটি ৭১ লাখ ছাড়াল

ফাইল ছবি

অনলাইন ডেস্ক :

বিভিন্ন দেশে ওমিক্রন সংক্রমণের সঙ্গে সঙ্গে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এই পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩০ কোটি ৭১ লাখ ছাড়িয়েছে।

যুক্তরাষ্ট্রের জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩০ কোটি ৭১ লাখ ৪১ হাজার ৬৩০ জনে ছাড়িয়েছে এবং মারা গেছেন ৫৪ লাখ ৮৮ হাজার ৫৯৭ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকায় এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ছয় কোটি ৭২ হাজার ৩২১ জন এবং মৃত্যুবরণ করেছে আট লাখ ৩৭ হাজার ৫৯৪ জন।

যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৫০ হাজার ৬৩৪ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে এক কোটি ৪৫ লাখ ৬৩ হাজার ৭৬৯ জন।

বাংলাদেশের প্রতিবেশি দেশ ভারতে মোট তিন কোটি ৫৭ লাখ সাত হাজার ৭২৭ জনের সংক্রমণ চিহ্নিত হয়েছে। একই সময়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ৮৩ হাজার ৯৩৬ জনে।

বাংলাদেশ পরিস্থিতি

রবিবার স্বাস্থ্য অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে এবং শনাক্ত হয়েছে আরও এক হাজার ৪৯১ জন। দেশে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ১০২ জনে। মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৯২ হাজার ২০৯ জনে পৌঁছেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৯৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এইদিন শনাক্তের হার ৬ দশমিক ৭৮।মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার এক দশমিক ৭৬ শতাংশ।

এদিকে ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২১৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫০ হাজার ৯০৫ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩১ শতাংশ।