June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 8th, 2024, 8:18 pm

ভিসা জটিলতা : পাকিস্তান দলের সঙ্গে আয়ারল্যান্ড যেতে পারেননি আমির

অনলাইন ডেস্ক :

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত মঙ্গলবার আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। কিন্তু ভিসা জটিলতায় সতীর্থদের সঙ্গে ডাবলিনের বিমানে চড়তে পারেননি পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। ফলে শর্টার ফরম্যাটের এ সিরিজে তার অংশগ্রহণ নিয়ে সংশয় দেখা দিয়েছে।পিসিবির বরাতে ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, বাকি সতীর্থদের সঙ্গেই আয়ারল্যান্ডের ভিসার আবেদন করেছিলেন আমির। বাকিরা ভিসা পেলেও পাননি আমির।

তাই আইরিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তার থাকা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। পাকিস্তান ও আয়ারল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ১০ মে। সিরিজের বাকি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ১২ ও ১৪ মে। স্বল্প সময়ের এ সিরিজের আগে আমির আয়ারল্যান্ডের ভিসা পান কি না সেটাই এখন দেখার বিষয়। আমির ঠিক কখন আয়ারল্যান্ডের ভিসা পেতে পারেন সে বিষয়ে কিছু জানায়নি পিসিবি। তবে সংস্থাটি জানিয়েছে, ভিসার জন্য ক্রিকেট আয়ারল্যান্ডের সঙ্গে যোগাযোগ করেছেন তারা।

পিসিবির ওই কর্তকর্তা ক্রিকইনফোকে জানিয়েছেন, ভিসা নিশ্চিত করার বিষয়টি আয়োজক ক্রিকেট বোর্ডের ওপর নির্ভর করছে। প্রায় চার বছর পর অবসর ভেঙে সম্প্রতি পাকিস্তান জাতীয় দলে ফিরেছেন আমির। প্রত্যাবর্তনে ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছেন টি-টোয়েন্টি ম্যাচ। আসন্ন কুড়ি ওভারের বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে আয়ারল্যান্ডের বিপক্ষে এ সংস্করণের সিরিজের দলেও বাঁহাতি গতি তারকাকে রেখেছে পিসিবির নির্বাচক প্যানেল। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ করে ইংল্যান্ড সফর করবে পাকিস্তান। সেখানে চারটি টি-টোয়েন্টি খেলবে বাবর আজমের দল। এরপর উইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্র অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে সাবেক চ্যাম্পিয়নরা।