June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 11th, 2023, 1:51 pm

মানিকগঞ্জে ধাক্কায় লেগুনা খাদে পড়ে নিহত ৪

মানিকগঞ্জ সদর উপজেলায় বাসের ধাক্কায় লেগুনা খাদে পড়ে ৪ জন যাত্রী নিহত হয়েছেন।

বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজেলার ঢাকা আরিচা মহাসড়কে ভাটবাউর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতের মধ্যে দুইজন পুরুষ ও দুইজন নারী যাত্রী রয়েছেন।

নিহতদের মধ্যে লেগুনার চালক জাহিদ (৩২) সদর উপজেলার ভাটবাউর গ্রামের মোতালেব মিয়ার ছেলে। এছাড়া যাত্রীদের মধ্যে পাথরাইল গ্রামের মহাদেব মোদক (৫২), বাগজান গ্রামের হোসনেয়ারা বেগম (৪০)। অপরজনের পরিচয় এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা বরাত দিয়ে জানা গেছে, ঘিওরের বানিয়াজুরী থেকে ছেড়ে আসা একটি লেগুনা ভাটবাউর এলাকায় থামিয়ে যাত্রী ওঠানামা করছিল। এ সময় পেছন দিক থেকে একটি বাস লেগুনাটিকে ধাক্কা দিলে রাস্তার পাশের গভীর খাদে পড়ে যায়। খাদের কচুরী পানার মধ্যে লেগুনাটি তলিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে। উদ্ধারে লেগুনার ভেতরে আটকে থাকা দুই পুরুষ ও দুই নারীর লাশ উদ্ধার করা হয়। অপর দুইজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শরিফুল ইসলাম জানান, হতাহতদের উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। খাদের মধ্যে আর কোনো যাত্রী কিংবা লাশ আছে কি না তা দেখা হচ্ছে।

এদিকে, দুর্ঘটনায় ঘিওর উপজেলার তরা এলার নাসির হোসেন ও সদর উপজেলার আটিগ্রাম এলাকার মুসা নামের দুই যাত্রী গুরুতর আহত হয়। এদের মধ্যে নাসির জেলা সদর হাসপাতালে ভর্তি রয়েছে। আর মুসাকে মূমুর্ষু অবস্থায় ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রউফ সরকার জানান, দুর্ঘটনায় বাসটি আটকের চেষ্টা চলছে।

—-ইউএনবি