July 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 7th, 2023, 8:06 pm

রোহিতকে বিশ্রামের পরামর্শ দিলেন গাভাস্কার

অনলাইন ডেস্ক :

ভারতীয় ক্রিকেটের ‘হিটম্যান’ খ্যাত রোহিত শর্মা সম্প্রতি এক লজ্জার রেকর্ডে নাম লিখিয়েছেন। গত শনিবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচে রোহিত ৩ বল খেলে কোনো রান না করেই আউট হয়ে যান। এতে আইপিএলের ইতিহাসে সর্বাধিক ১৬টি ‘ডাক’ মারার রেকর্ডটি এককভাবে রোহিতের হয়ে যায়। মুম্বাই এবং জাতীয় দলের অধিনায়কের এই হাল দেখে বেজায় চটেছেন সুনিল গাভাস্কার।

অনেক দিন ধরেই রান পাচ্ছেন না আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চারটি সেঞ্চুরির মালিক রোহিত। চেন্নাইয়ের বিপক্ষে তার আউট হওয়ার ধরন দেখে খেপেছেন গাভাস্কার, ‘রোহিতকে দেখে মনে হচ্ছে না যে তার খেলার ইচ্ছে আছে। আমার ভুল হতে পারে। কিন্তু সে যে শটে আউট হলো, সেটা একজন অধিনায়কের খেলা উচিত নয়।

দল বিপদে পড়লে অধিনায়কের দায়িত্ব ইনিংস গড়া। দলকে সুবিধাজনক জায়গায় পৌঁছে দেওয়া। কিন্তু রোহিত যেখানে ছন্দে নেই, সেখানে তার এমন শট খেলার কোনো মানেই হয় না।’ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচটিতে তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে দীপক চাহারকে স্কুপ শট খেলতে গিয়েছিলেন রোহিত। কিন্তু ধরা পড়েন থার্ড ম্যানে দাঁড়িয়ে থাকা রবীন্দ্র জাদেজার হাতে।

এই অবস্থা থেকে উত্তরণের জন্য রোহিত শর্মাকে বিশ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছেন ভারতের কিংবদন্তি ওপেনার, ‘ছন্দে থাকা ব্যাটার স্কুপ খেলছে মানা যায়, কিন্তু আগের ম্যাচে শূন্য করার পর এই শট খেলা কঠিন। এই অবস্থায় সিঙ্গেল বের করা জরুরি। আমার মনে হয়, রোহিত কিছুদিন বিশ্রাম নিলে সব ঠিক হয়ে যাবে। মুম্বাই কর্তৃপক্ষকে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।’