June 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 5th, 2023, 8:00 pm

শীর্ষে ওঠার হাতছানি পাকিস্তানের

অনলাইন ডেস্ক :

নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম তিন ওয়ানডে জিতে এরইমধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে পাকিস্তান। শেষ দুই ম্যাচ থেকেও বড় প্রাপ্তির সুযোগ আছে তাদের। করাচির জাতীয় স্টেডিয়ামে শুক্রবার চতুর্থ ওয়ানডে খেলবে দুই দল। এই ম্যাচ জিতলেই ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে যাবে পাকিস্তান। পরে শেষ ম্যাচে পরাজয় এড়াতে পারলে এক নম্বর স্থানটি পাকাপোক্ত করে ফেলবে তারা। সিরিজটি শুরুর আগে ১০৬ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে ছিল পাকিস্তান। তিন ম্যাচে দারুণ জয়ে তিন নম্বরে উঠেছে তারা। আর সিরিজ হেরে দুই থেকে নিউ জিল্যান্ড নেমে গেছে পাঁচে।

বর্তমানে ১১২ রেটিং নিয়ে তিন নম্বরে থাকলেও ওপরের দুই দলের সঙ্গে পাকিস্তানের ব্যবধান খুব কম। এক নম্বরে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্ট ১১৩.২৮৬ আর দুইয়ে ভারতের রেটিং পয়েন্ট ১১২.৬৩৮। আগের তিন ম্যাচের ধারা বজায় রেখে নিউ জিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডে জিতলে পাকিস্তানের রেটিং পয়েন্ট হবে ১১৩.৪৮৩।

তবে জায়গা ধরে রাখার জন্য আগামী রোববারের শেষ ম্যাচে হার এড়াতে হবে স্বাগতিকদের। জিতলে তো বটেই, কোনো কারণে ম্যাচ পরিত্যক্ত বা টাই হলেও শীর্ষে থেকে যাবে তারা। শেষ দুই ম্যাচে নিউ জিল্যান্ডের সামনে থাকছে র‌্যাঙ্কিংয়ে নিজেদের ক্ষতি পুষিয়ে নেওয়ার সুযোগ। বর্তমানে ১০৮ রেটিং নিয়ে পাঁচে অবস্থান করছে। শেষ দুটি ম্যাচই জিতলে তিন নম্বরে উঠবে তারা।