December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 9th, 2022, 11:54 am

শেরপুরের ঝিনাইগাতীতে দরিদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা বিতরণ

জেলা প্রতিনিধি, শেরপুর (ঝিনাইগাতী) :

শেরপুরের ঝিনাইগাতীতে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৪হাজার ১০০জন কৃষক/কৃষাণীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ এবং রাসায়নিক সার প্রদান করা হয়েছে। মঙ্গলবার (৮ই নভেম্বর) উপজেলা কৃষি প্রশিক্ষণ সেন্টারে কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এস.এম.এ ওয়ারেজ নাইম।

এ উপলক্ষে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবির। এতে বক্তব্য রাখেন, উপেজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাদিয়া আখতার, উপজেলা সমবায় অফিসার রুকুনুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রী বিশ্ব জিৎ রায়, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শাহ আলমসহ অন্যান্যরা।

জানা যায়, অত্র উপজেলায় ২০২২-২০২৩ অর্থবছরে রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন, শীতকালীন পেঁয়াজ, মুগ, মসুর ও খেসারির আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ৪ হাজার ১০০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে প্রণোদনার আওতায় সার ও বীজ পাবেন। এর মধ্যে ৩ হাজার জনকে ১ কেজি করে সরিষা বীজ, ১০ কেজি করে ডিএপি এবং এমওপি সার, ৯০০ জনকে ২০ কেজি করে গম বীজ, ১০ কেজি করে ডিএপি এবং এমওপি সার, ১৮০ জনকে ২ কেজি করে ভুট্টা বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার, ২০ জনকে ১ কেজি করে শীতকালীন পেঁয়াজ বীজ, ১০ কেজি করে ডিএপি এবং এমওপি সার বিতরণ করা হয়েছে।