December 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 3rd, 2022, 2:16 pm

সখীপুরে পঞ্চম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানি, প্রধান শিক্ষক গ্রেফতার

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল (সখীপুর) :

টাঙ্গাইলের সখীপুরে পঞ্চম পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে এক প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাতে গৌরাঙ্গ সরকার নামের ওই প্রধান শিক্ষককে গ্রেফতার করে পুলিশ। তিনি উপজেলার হাতীবান্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (চলতি দায়িত্ব)। এ ঘটনায় শিশুটির চাচা বাদী হয়ে সখীপুর থানায় মামলা করেছেন। অভিযুক্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।
পুলিশ ও শিশুটির পারিবারিক সূত্রে জানা গেছে, গত দুর্গাপূজার কয়েক কদিন আগে বিদ্যালয় ছুটির পর প্রধান শিক্ষক গৌরাঙ্গ সরকার ওই শিশুটিকে বিদ্যালয়ে একটি কক্ষে নিয়ে যান। সেখানে শিশুটির শরীরের বিভিন্ন (স্পর্শ) অঙ্গে হাত দেন। এ সময় তিনি শিশুটিকে কুপ্রস্তাবও দেন। একই সঙ্গে মোবাইলের ভিডিও গানের সঙ্গে শিশুটিকে নাচতে বলেন। ওই দিনের পর থেকে শিশুটি বিদ্যালয়ে আসা-যাওয়া বন্ধ করে দেয়। দীর্ঘদিন বিদ্যালয়ে না যাওয়ায় পরিবারের লোকজন শিশুটিকে চাপ দিতে থাকেন। এক পর্যায়ে গত সোমবার শিশুটি তার পরিবারের কাছে ঘটনাটি খুলে বলে। এ নিয়ে পরিবারের মধ্যে অসন্তোষ ও ক্ষোভ দেখা দেয়। পরে বুধবার সন্ধ্যায় শিশুটির চাচা বাদী হয়ে সখীপুর থানায় মামলা করলে রাতেই পুলিশ প্রধান শিক্ষক গৌরাঙ্গ সরকারকে গ্রেফতার করে।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিদ্যালয়ের এক শিক্ষক জানান, বিষয়টি জানার পর শিশুটিকে বিদ্যালয়ে ফিরিয়ে আনতে বহু চেষ্টা করেও ব্যর্থ হয়েছি।
শিশুটির চাচা বলেন, শিক্ষকের এ ধরনের আচরণ মেনে নেওয়া যায় না।
অভিযুক্ত প্রধান শিক্ষক গৌরাঙ্গ সরকার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকা করেছেন। সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, অভিযুক্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।