June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 22nd, 2024, 3:00 pm

সাপাহারে বিদ্যুতের আগুনে পুড়ে এক পরিবার সর্বশান্ত

জেলা প্রতিনিধি, নওগাঁ (সাপাহার):

নওগাঁর সাপাহার উপজেলার বাখরপুর মহিষডাঙ্গা গ্রামে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে এক দরিদ্র পরিবারের সর্বস্ব পুড়ে ভষ্মিভুত হয়ে গেছে। গত ২১ মার্চ দিবাগত রাত্রি অনুমান সাড়ে ১০টার দিকে ঘরের মধ্য থেকে শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে।

আগুনে ক্ষতিগ্রস্থ সাপাহার উপজেলা প্রকৌশল অফিসের আর এম পি প্রজেক্ট এর অফিস পিয়ন জাকিয়া সুলতানা জানান ঘরের মধ্যে শুয়ে থাকা অবস্থায় তিনি ঘরের বিদ্যূতের প্রত্যেকটি তারে আগুন জ্বলতে দেখে চিৎকার করে, মহুর্তে আগুনের লেলিহান শিখা সমস্ত ঘরে ছড়িয়ে পড়ে। এসময় তার মেয়ে বিউটি ঘরে আটকা পড়লে তাকে জীবনের ঝুঁকি নিয়ে বাবা বেলাল হোসেন জ্বলন্ত আগুনের মধ্যে প্রবেশ করে তাকে উদ্ধার করে নিয়ে আসে।

আগুনের লেলিহান শিখায় বাবা ও মেয়ের শরীর হাত পা ঝলসে যায়। পরে তাদেরকে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে প্রাথমিক চিকিৎসা দেয়া হয। রাতেই সংবাদ পেয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) পলাশ দেব নাথ স্থানীয় ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের ইউনিট দ্রুত ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন তবে ততক্ষনে দরিদ্র ওই পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়।

আগুনে পোড়া ক্ষতিগ্রস্থ পরিবারের গৃহিনী জাকিয়া সুলতানা জানান যে, তাদের পরনের কাপড় ছাড়া ঘরে থাকা প্রায় ২/৩ লক্ষাধিক টাকার সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। বর্তমানে তারা সবকিছু হারিয়ে সর্বশান্ত হয়ে খোলা আকাশের নিচে রয়েছেন। মাত্র তিন শতাংশ জমির উপর বসত বাড়ি ছাড়া তার আর কিছুই ছিলোনা। তার আর্তনাতে সেখানকার বাতাস ভারী হয়ে উঠেছে। সকালে ঘটনাস্থলে শিরন্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দীন, স্থানীয় উপজেলা এলজিইডির কর্মকর্তাগণ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ পরিদর্শন করেছেন।