May 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 8th, 2023, 8:16 pm

সাফের অষ্টম দল লেবানন

অনলাইন ডেস্ক :

সাফ চ্যাম্পিয়নশিপের দুই অতিথি দলের একটি কুয়েত, সেটা কয়েকদিন আগেই নির্ধারণ হয়েছিল। অষ্টম দল অর্থাৎ দ্বিতীয় অতিথি দলের জন্য ১৫ মে পর্যন্ত অপেক্ষার সিদ্ধান্ত হয়েছিল গত শনিবার ঢাকায় অনুষ্ঠিত সাফের সভায়। তবে বেশি দিন অপেক্ষায় থাকতে হয়নি সাফকে, পেয়ে গেছে অষ্টম দল। সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানিয়েছেন, ‘লেবানন সাফে খেলতে সম্মতি জানিয়েছে। তারা জাতীয় দল পাঠাবে।’

আগামী ২১ মে নির্ধারণ করা হয়েছিল ড্রয়ের তারিখ। এক সপ্তাহ আগে দল পাওয়ায় ড্র অনুষ্ঠান এগিয়ে আসতে পারে বলে আভাস দিলেন আনোয়ারুল হক হেলাল, ‘এ নিয়ে ভারতের সঙ্গে আলোচনা করবো। কারণ, তারা সাফ চ্যাম্পিয়নশিপের আয়োজক। তারা রাজি হলে ড্র অনুষ্ঠান এগিয়ে আনা যেতে পারে।’ ফিফা র্যাংকিংয়ে লেবাননের অবস্থান ৯৯ নম্বরে। সাফে অংশগ্রহণকারী ৮ দলের মধ্যে সবচেয়ে শক্তিশালী দল হবে লেবানন।

ভারতের অবস্থান ১০১-এ। আগামী ২১ জুন ভারতের বেঙ্গালুরুতে শুরু হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই ফুটবল টুর্নামেন্ট। এবারের সাফ চ্যাম্পিয়নশিপে দক্ষিণ এশিয়ার ৬ দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মালদ্বীপ, নেপাল ও ভুটান। ফিফার নিষেধাজ্ঞায় থাকায় শ্রীলঙ্কা অংশ নিতে পারছে না। অতিথি দুই দেশ লেবানন ও কুয়েতসহ ৮ দল অংশ নেবে এই টুর্নামেন্ট।