December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 16th, 2022, 8:26 pm

সিলেটে ছাদের চিলেকোঠায় কয়েক লাখ টাকার সরকারি ওষুধ উদ্ধার

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পুরাতন মেডিকেল স্টাফ কোয়ার্টারের বাসার ছাদের চিলেকোঠা থেকে কয়েক লাখ টাকার সরকারি ওষুধ উদ্ধার করা হয়েছে।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া নেতৃত্বে অভিযান চালিয়ে বুধবার (১৬ নভেম্বর) দুপুরে মহানগরের রিকাবীবাজারস্থ পুরাতন মেডিকেল স্টাফ কোয়ার্টার ১১/জ বাসার চিলেকোঠা থেকে এসব ওষুধ উদ্ধার করা হয়।
তবে ওষুধগুলো ওসমানী মেডিকেলের কি না এ বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় ওসমানী হাসপাতালের উপ-পরিচালক আব্দুল ডা. গাফফারকে প্রধান করে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূঁইয়া।
তিনি বলেন- নিজস্ব সূত্রে খবর পেয়ে বুধবার দুপুরে গিয়ে ওই জায়গা কয়েকটি কার্টনে থাকা এসব ওষুধ উদ্ধার করা হয়েছে। ঠিক কত টাকার ওষুধ হিসাব না করে বলা যাচ্ছে না। তবে আনুমানিক ৩-৪ লাখ টাকার হবে। আর ওষুধগুলো ওসমানী হাসপাতালেরই কি না বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন।
তিনি বলেন- এ ঘটনায় এই মুহুর্তে কাউকে অভিযুক্ত করা যায়নি এবং থানায় কোনো অভিযোগও করা হয়নি। আমাদের তদন্ত কমিটি কাউকে শনাক্ত করতে পারলে আমরা আইনি ব্যবস্থা নিবো।