June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 14th, 2023, 4:12 pm

সিলেটে প্রেস কাউন্সিলের সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, সিলেট  :

সিলেটের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বোরবার (১৪ মে) সকালে সিলেট সার্কিট হাউজ কনফারেন্স রুমে প্রেস কাউন্সিল অ্যাক্ট ১৯৭৪ ও প্রেস কাউন্সিল প্রণীত সাংবাদিকদের জন্য আচরণবিধি প্রতিপালন শীর্ষক এ সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেন,পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।সাংবাদিকদের মানোন্নয়নে সহায়ক পরিবেশ তৈরীতে কাজ করছে প্রেস কাউন্সিল। পেশাদার সাংবাদিকদের প্রেস কাউন্সিলের ২৫টি আচরণবিধি ও নীতিমালা রয়েছে ।বাংলাদেশ প্রেস কাউন্সিল বঙ্গবন্ধু ১৯৭৪ সালে ১৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা করেছেন। সত্য ও বস্তুনিষ্ঠ খবর প্রকাশের মাধ্যমে সাংবাদিকরা দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে পারে। জাতির জনক বঙ্গবন্ধু সাংবাদিকদের অনেক উঁচু স্থানের মানুষ মনে করতেন এবং সেই অনুযায়ী কাজ করতেন। সাংবাদিকদের ডাটাবেজ তৈরীসহ তাদের মান উন্নয়নের লক্ষ্য কাজ করছে বাংলাদেশ প্রেস কাউন্সিল। আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গঠনে বাস্তব ও ন্যায় সংগত লেখনীর মাধ্যমে সাংবাদিকদের এগিয়ে আসার জন্য তিনি উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

সিলেট জেলা প্রশাসকের সহযোগিতায় সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মাসুদ খান, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন,
জেলা তথ্য অফিসার উপ পরিচালক সালা উদ্দিন।

বাংলাদেশ প্রেস কাউন্সিলরের সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেনের পরিচালনায় উন্মুক্ত আলোচনায় অংশ নেন সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, সহ সভাপতি এম এ হান্নান,জেলা প্রেসক্লাব সভাপতি হাসিনা খাতুন চৌধুরী, সাবেক সভাপতি তাপস দাস পুরকায়স্থ, ইমজার গুলজার আহমদ, বাসসের মকসুদ আহমদ, জালালাবাদের আহবাব মোস্তফা খান, আজকের পত্রিকার শাকিলা ববি প্রমুখ।