July 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 17th, 2023, 8:53 pm

সিসিটিভি ক্যামেরায় ভোটে কোনো অনিয়ম দেখা যায়নি: ইসি রাশিদা

ফাইল ছবি

আজকের উপনির্বাচনের পরিবেশ ‘ভালো’ ছিল বলে উল্লেখ করে নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশিদা সুলতানা বলেছেন, সিসিটিভি ক্যামেরায় তারা কোনো অনিয়ম লক্ষ্য করেননি।

তিনি বলেন, আমি ঢাকার বনানী বিদ্যানিকেতন ভোট কেন্দ্রে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখেছি। এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ ভালো হয়েছে। সিসিটিভি ক্যামেরায় কোনো অনিয়ম শনাক্ত হয়নি।

ঢাকা-১৭ উপনির্বাচন পর্যবেক্ষণের পর সোমবার (১৭ জুলাই) আগারগাঁও এলাকায় নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা ভোটার সংখ্যা কম দেখেছি। এটা হতেই পারে, কারণ এটি একটি অভিজাত এলাকা। তাই ভোটাররা সেরকম আগ্রহী নাও হতে পারে। আমরা কারণগুলো পরে চিহ্নিত করব।

একজন সাংবাদিককে কেন্দ্র ত্যাগ করতে বাধ্য করা হয়েছে এমন দাবির জবাবে রাশিদা সুলতানা বলেন, ‘একজন সাংবাদিকের সঙ্গে ফোন থাকায় প্রিসাইডিং অফিসার তাকে বের করে দেন। এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে আমি যখন যাই তখন অনেক সাংবাদিককে দেখেছি।’

একজন স্বতন্ত্র প্রার্থী উপনির্বাচন বর্জন করার বিষয়ে ইসি রাশিদা বলেন, ‘তিনি এটা শেষ পর্যন্ত দেখতে পারতেন। তিনি সকালে নির্বাচন বর্জন করেছিলেন এবং শেষে কি হয়েছে তা দেখতে পারেননি।’

—-ইউএনবি