July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 21st, 2023, 5:01 pm

সুনামগঞ্জ-সিলেট সড়কে ২৯ মে থেকে পরিবহন ধর্মঘটের ডাক

জেলা প্রতিনিধি, সিলেট :

‘এসএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে’ স্থগিত করা সেই ধর্মঘট আবার ডেকেছে সুনামগঞ্জ জেলা বাস, মিনিকোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন। আগামী ২৯ মে থেকে সুনামগঞ্জ-সিলেট সড়কে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি।

রোববার (২১ মে) দুপুরে সুনামগঞ্জ নতুন বাসস্ট্যান্ডে পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যলয়ে সংবাদ সম্মেলনে শ্রমিক নেতারা এই ধর্মঘটের কথা জানান।

পরিবহন শ্রমিকদের মারধর, গাড়ি ভাঙচুর, শ্রমিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও চাঁদাবাজি বন্ধের তিন দফা দাবিতে গত ৩০ এপ্রিল প্রথম দফায় ধর্মঘটের ডাক দিয়েছিল সংগঠনটি। ৪ মে থেকে ওই ধর্মঘট আহবান করেছিল তারা। এরপর ধর্মঘটের আগের দিন (৩ মে) এক সংবাদ সম্মেলনে জেলা বাস, মিনিকোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সুজাউল কবির জানিয়েছিলেন, পুলিশ প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে আমরা এসএসসি পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে, রোববার (২১ মে) সুনামগঞ্জে এক সংবাদ সম্মেলনে নতুন করে কর্মসূচি ঘোষণা করেন সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস, কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘মানববন্ধন করে প্রশাসনের কাছে দাবি জানালেও প্রশাসন সেটা আমলে নেয়নি। পরে সকল শ্রমিকরা মিলে দাবি আদায়ের লক্ষ্যে ৩ মে থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির সিদ্ধান্ত নিই।

এই মাসের শুরুতে পুলিশ প্রশাসন অনুরোধে এসএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা কর্মবিরতি প্রত্যাহার করি, কিন্তু পুলিশ প্রশাসন তাদের কথা রাখেনি। তাই আগামী ২৯ মে থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সুজাউল কবির, সংগঠনের কার্যকরী সভাপতি বুরহান উদ্দিন, সহসভাপতি মো. আনেয়ার হোসেন ও দপ্তর সম্পাদক মো. সুমন মিয়া।