October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 7th, 2022, 1:39 pm

১৩ অক্টোবর থেকে নতুন ২ রুটে নগর পরিবহনের বাস চালু

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস মঙ্গলবার বলেছেন, ১৩ অক্টোবর থেকে নতুন দুটি রুটে নগর পরিবহনের বাস চলাচল করবে।

ফজলে নূর তাপসের সভাপতিত্বে নগর ভবনের বুড়িগঙ্গা হলে অনুষ্ঠিত বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৪তম সভাসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএসসিসি মেয়র এ তথ্য জানান।

দুটি নতুন রুটের নম্বর হবে ২২ এবং ২৬।

২২নং রুট চলবে ঘাটারচর-ওয়াশপুর-বসিলা-মোহাম্মদপুর টাউনহল-কাওরান বাজার-শাহবাগ-কাকরাইল-ফকিরাপুল-মতিঝিল-টিকাটুলী-সায়েদাবাদ- যাত্রাবাড়ী- কোনাপাড়া-ডেমরা স্টাফ কোয়ার্টার।

২৬নং রুট চলবে ঘাটারচর-ওয়াশপুর-বসিলা-মোহাম্মদপুর-জাপান গার্ডেন সিটি-শ্যামলী-কলেজ গেট-আসাদ গেট-কলাবাগান-সায়েন্স ল্যাব-নিউ মার্কেট- আজিমপুর- পলাশী-চাঁনখার পুল-ফ্লাইওভার হয়ে-পোস্তগোলা কদমতলী পর্যন্ত।

মেয়র বলেন,পূর্বে ঘোষিত রুট ২৩ এর তারিখ ৩০ নভেম্বরে পিছিয়ে দেয়া হয়েছে।

ঘাটারচর-ওয়াশপুর-বসিলা-মোহাম্মদপুর-জাপান গার্ডেন সিটি-শ্যামলী-কলেজ গেট-আসাদ গেট-কলাবাগান-সায়েন্স ল্যাব-শাহবাগ-মৎস্য ভবন-প্রেস ক্লাব-গুলিস্তান-দৈনিক বাংলা-রাজারবাগ-কমলাপুর-ঢালুপুর থেকে রুট ২৩। শনির আখড়া-রায়েরবাগ-মাতুইলে-সাইনবোর্ড-চট্টগ্রাম রোড।

এ ছাড়া ২৩ নম্বর রুটে চলবে ঘাটারচর-ওয়াশপুর-বসিলা-মোহাম্মদপুর-জাপান গার্ডেন সিটি-শ্যামলী-কলেজ গেট-আসাদ গেট-কলাবাগান-সায়েন্স ল্যাব-শাহবাগ-মৎস্য ভবন-প্রেসক্লাব-গুলিস্তান (জিরো পয়েন্ট)-দৈনিক বাংলা-রাজারবাগ-কমলাপুর-ধলপুর-যাত্রাবাড়ী-শনির আখড়া-রায়েরবাগ- মাতুয়াইল-সাইনবোর্ড-চিটাগাং রোড পর্যন্ত।

বৈঠকে উপস্থিত থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, এই তিনটি রুটে প্রায় ২০০টি নতুন বাস চালু করা হবে। বাসগুলো এখনো প্রস্তুত না হওয়ায় সময় লাগছে।

এসব রুটে প্রয়োজনীয় অবকাঠামোগত উন্নয়নের কাজ প্রায় শেষ, মাত্র তিনটি যাত্রীবাহী শেডের কাজ বাকি আছে, এর মধ্যে দুটি শাহবাগের কাছে এবং আরেকটি সচিবালয়ের কাছে।

—ইউএনবি