May 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 26th, 2023, 8:17 pm

আসছে পরীমণি-বুবলীর ‘খেলা হবে’

অনলাইন ডেস্ক :

তারকা অভিনেত্রী পরীমণি ও শবনম ইয়াসমিন বুবলী। দুজনেরই অভিনয় ক্যারিয়ার ৯ বছরের কাছাকাছি। দীর্ঘ ক্যারিয়ারে একসঙ্গে কাজ করা হয়নি তাদের। তবে এই প্রথম এক সিনেমায় দেখা যাবে তাদের। সিনেমাটির নাম ‘খেলা হবে’। টিএম ফিল্মসের ব্যানারে সিনেমাটি নির্মাণ করছেন তানিম রহমান অংশু। পরীমণি-বুবলী বাদেও এই সিনেমায় আরও অভিনয় করবেন মুশফিকুর রহমান। এ ছাড়াও আছেন আবুল কালাম আজাদ, শহিদুল আলম সাচ্চুসহ অনেকে। গত ২ আগস্ট প্রযোজনা প্রতিষ্ঠানটির পেজে জানানো হয়, তানিম রহমান অংশু একটি ছবি বানাবেন। তবে সে সময় সিনেমার নাম কিংবা কলাকুশলী সম্পর্কে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

আগামী অক্টোবরে ছবিটির শুটিং হওয়ার কথা আছে ভারতে। এ কারণে টিএম ফিল্মসের পক্ষে ফারজানা মুন্নি তথ্য মন্ত্রণালয়ে ভারত গমন ও সেখানে শুটিংয়ের অনুমতি চেয়ে আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে অনুমতিও মিলেছে। রোববার তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপনে বিস্তারিত দেখা যায়। যেখানে পরিচালকসহ মোট ১২ জনকে ভারতে গিয়ে শুটিংয়ের অনুমতি দেওয়ার বিষয়টি জানানো হয়। সেখানে বলা হয়েছে, ২৭ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর পর্যন্ত ২৫ দিন ভারতে শুটিং করতে হবে।

তবে এ বিষয়ে এখন পর্যন্ত পরীমণি কিংবা বুবলীর আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেননি। বাংলাদেশের সংসদ সদস্য শামীম ওসমানের মুখে প্রথমবার ভাইরাল হয় ‘খেলা হবে’ সংলাপটি। এরপর ক্রমেই ছড়িয়ে পড়ে সংলাপটি। ভারতের পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের নেতা দেবাংশু ভট্টাচার্যর মুখে সংলাপটি আরও প্রাণ প্রায়। মমতা ব্যানার্জিকেও এই স্লোগান দিতে দেখা গেছে। এমনকি এ স্লোগান দিয়ে গানও বানিয়েছে তৃণমূল।

ক’দিন আগে মুক্তি পাওয়া বলিউড সিনেমা ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’তে আলিয়া ভাটের মুখেও শোনা গেছে ‘খেলা হবে’ সংলাপটি! এবার এই শব্দ দুটিকে ঘিরে তৈরি হচ্ছে বাংলাদেশের সিনেমা। সিনেমাটিতে কী ধরনের গল্প বলা হবে, সেটা এখনও জানা যায়নি। এ নিয়ে পরিচালক ও প্রযোজক কেউই এখন কথা বলতে চান না।