May 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 26th, 2023, 8:16 pm

নতুনদের কেউ সুযোগ দিতে চায় না: হৃদয়

অনলাইন ডেস্ক :

এ প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক হৃদয় খান। কিশোর বয়স থেকেই গানের প্রতি ভীষণ এ আগ্রহ তার। ক্যারিয়ারের শুরুতেই শ্রোতা-ভক্তদের মন জয় করেন এই সংগীতশিল্পী। বলা যায়, তরুণ প্রজন্মের কাছে অল্প সময়েই জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। অডিওর পাশাপাশি সিনেমাতেও গান করেন এ হৃদয়। শোবিজে অনেকেই নতুনদের নিয়ে কাজ করতে চান না বলে সম্প্রতি মন্তব্য করেছেন এই গায়ক। সেটা গানের জগতই হোক কিংবা মডেলিং বা অভিনয়ে।

তবে এ ক্ষেত্রে নতুনদের নিয়ে কাজ করতে ভীষণ আগ্রহী হৃদয়। দেশের এক গণমাধ্যমের সাক্ষাৎকারে এমনটাই জানান এই সংগীতশিল্পী। হৃদয় বলেন, ২০০৭-২০০৮ সালের দিকে আমি যখন কাজ শুরু করছিলাম, তখন আমি দেখেছি নতুনদের জন্য কোনো প্ল্যাটফরম নেই। নতুনদের নিয়ে কেউ কাজই করতে চায় না। তখন আমি সিদ্ধান্ত নিই, নতুনদের নিয়ে কাজ করব। যেহেতু আমার কম্পোজিশন করতে ভালো লাগে, আমি তাদের জন্য গান কম্পোজ করব, তারা সেই গানগুলো গাইবে। মূলত সেই ভাবনা থেকে ‘হৃদয় মিক্স’ অ্যালবামটা করা।

অডিওর পাশাপাশি সিনেমার জন্যও গান করেন হৃদয়। এই দুই মাধ্যমের পার্থক্য ও অভিজ্ঞতা শেয়ার করে গায়ক বলেন, পার্থক্য তো আছেই। আসলে আমার কখনও গায়ক হওয়ার ইচ্ছাই ছিল না। আমার প্রোডাকশন, ডিরেকশন, কম্পোজিশন খুব ভালো লাগত। আর সেখান থেকেই গানের শুরু। কিন্তু পরে দেশের বেশ কিছু জনপ্রিয় এবং গুণী শিল্পী আমাকে বললেন চলচ্চিত্রের জন্যও গাইতে। তাদের কথা রাখতে অনেক সিনেমায় গেয়েছিও। কিন্তু আমার অনেক শ্রোতা-দর্শকই সেটা জানে না। তবে এখন ভালো গল্প, ভালো গান পেলে গাইতে বেশ ভালো লাগে।

বর্তমানে নিজের কাজের প্রসঙ্গে হৃদয় বলেন, যেহেতু ডিরেকশন এবং প্রোডাকশন খুব ভালো লাগে, তাই নিজের ডিরেকশনে একটি স্বল্পদৈর্ঘ্য সিনেমা বানিয়েছি। এটার গল্প, ভাবনা, সম্পাদনা সব আমার করা। গল্পটি থ্রিলারধর্মী হবে। অনেকদিন ধরেই প্রকাশ করতে চাচ্ছি কিন্তু বিভিন্ন ব্যস্ততায় হয়ে উঠছে না। চলতি বছরের শেষ নাগাদ অবশ্যই মুক্তি দিব সিনেমাটি।