October 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 4th, 2023, 8:15 pm

এবার আল ইত্তিহাদে যাচ্ছেন বেনজেমা

অনলাইন ডেস্ক :

করিম বেনজেমার রিয়াল মাদ্রিদ ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা পরপরই শক্ত ভিত পেল তার ভবিষ্যৎ ঠিকানা নিয়ে পুরনো গুঞ্জন। সৌদি আরবের রাষ্ট্রিয় টেলিভিশন আল একবারিয়া জানিয়েছে যে, দেশটির ক্লাব আল ইত্তিহাদের সঙ্গে চুক্তির ব্যাপারে সম্মত হয়েছেন ফরাসি তারকা। তাদের প্রতিবেদনে আরও বলা হয়েছে, ফ্রি এজেন্ট বেনজেমার চুক্তি হবে দুই বছরের। রিয়ালের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে বেনজেমার ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। চলতি মাসেই ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ ৩৫ বছর বয়সী ফরোয়ার্ডের। আল একবারিয়ার খবর অনুযায়ী, আল ইত্তিহাদ ক্লাবের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান মাদ্রিদে গিয়েছিলেন বেনজেমার সঙ্গে ‘রেকর্ড চুক্তি’ করার জন্য।

রিয়ালের জার্সিতে ১৪ বছরের সাফল্যে ভরা ক্যারিয়ারের শেষ ধাপে রোববার মাঠে নামবেন বেনজেমা। ঘরের মাঠে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচটি দিয়ে শেষ হবে তার মাদ্রিদের দলটিতে পথচলা। ২০০৯ সালের জুলাইয়ে রিয়ালে যোগ দেওয়া বেনজেমা সময়ের পরিক্রমায় হয়ে ওঠেন ক্লাবটির ইতিহাসের সেরা খেলোয়াড়দের একজন। মাদ্রিদের দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৪৭ ম্যাচে তার গোল ৩৫৩টি। তার চেয়ে বেশি গোল আছে কেবল ক্রিস্তিয়ানো রোনালদোর, ৪৫০টি। রিয়ালের হয়ে তার পারফরম্যান্স সবচেয়ে বেশি উজ্জ্বল ছিল ২০২১-২২ মৌসুমে।

সেবার দলকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে তিনি গোল করেন ৪৪টি। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে ১৫টি এবং যার ১০টিই নকআউট পর্বে। একের পর এক ম্যাচে রিয়ালের রূপকথার প্রত্যাবর্তনের নায়ক ছিলেন তিনি। ওই বছর তিনি প্রথমবারের মতো জেতেন ব্যালন দ’র। পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি লা লিগাসহ রিয়ালের জার্সিতে সব মিলিয়ে বেনজেমা জিতেছেন ২৫টি ট্রফি।