April 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 12th, 2023, 8:17 pm

কান উৎসবের টিকিটের মূল্য ও ড্রেস কোড নির্ধারণ

অনলাইন ডেস্ক :

কান ফিল্ম ফেস্টিভ্যাল ফ্রান্সের ফ্রেঞ্চ রিভেরার রিসোর্ট শহর কানে অনুষ্ঠিত একটি বার্ষিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এটি বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ এবং তারকাখচিত চলচ্চিত্র উৎসব। ১৬ মে থেকে শুরু হবে এ চলচ্চিত্র উৎসব। যারা উৎসবে যোগদানের জন্য আমন্ত্রণ পেয়েছেন তারা উৎসবের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে টিকিট সংগ্রহ করতে পারেন। যারা উৎসবে বিনা মূল্যে যোগদান করতে চান তারা প্রতি সন্ধ্যায় ৯টা ৩০ মিনিট থেকে সিনেমা ডি লা প্লাজ ওয়েবপেজে ওপেন-এয়ার স্ক্রীনিং উপভোগ করতে পারেন। এরইমধ্যে ওয়েবসাইট ভিআইপি কন্সিয়ার অনুযায়ী প্রতি টিকিটের সর্বনিম্ন দাম ধরা হয়েছে বাংলাদেশি মুদ্রায় ৬ লাখ ৪০ হাজার টাকা।

কান ফিল্ম ফেস্টিভ্যাল মূলত গ্ল্যামারাস রেড কার্পেট চেহারার জন্য অত্যন্ত পরিচিত এবং স্ক্রীনিংয়ের জন্য পোশাক কোড কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হয়। এবার ৭৬তম কান চলচ্চিত্র উৎসব আয়োজক আগত সেলিব্রিটিদের জন্য ড্রেস কোড নির্ধারণ করা হয়েছে। পুরুষদের জন্য নির্ধারণ করেছেন একটি ডিনার জ্যাকেট বা কমপ্লিট স্যুট। অপরদিকে নারীদের জন্য নির্ধারণ করা হয়েছে সান্ধ্য পোষাক। নারীরা যেন নিজের মতো করে ড্রেসআপ করতে পারে। সেজন্য কিছু অন্যান্য পোশাক ও নির্ধারণ করা হয়েছে। অন্যান্য পোষাকের মধ্যে রয়েছে কালো ট্রাউজার্সসহ একটি ড্রেসি টপ, একটু কালো পোষাক, বা একটি গাঢ় ট্রাউজার স্যুট। ভারতের খ্যাতিমান অভিনেত্রী মানুশি চিল্লার যিনি ২০১৭ সালের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বিজয়ী হন।

সাবেক এ মিস ওয়ার্ল্ড এবং বলিউড অভিনেত্রী মানুশি চিল্লার চলচ্চিত্র উৎসবের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর কান ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৩ -এর লাল গালিচায় নিজেকে উপস্থাপন করতে প্রস্তুত। এর আগে ঐশ্বরিয়া রাই বচ্চন, বিদ্যা বালান, শর্মিলা ঠাকুর এবং দীপিকা পাড়ুকোনের মতো বেশ কয়েকজন বলিউড অভিনেত্রী কান জুরি বোর্ডের সঙ্গে যুক্ত ছিলেন। পাশাপাশি প্রিয়াঙ্কা চোপড়া, সোনম কাপুর, মল্লিকা শেরাওয়াত, পূজা হেগড়ে, হিনা খান, তামান্না ভাটিয়া এবং অদিতি রাও হায়দারির মতো অন্য অভিনেত্রীরাও রেড কার্পেটে হেঁটেছেন। এবার অভিনেত্রী আনুশকা শর্মার সঙ্গে কান চলচ্চিত্র উৎসব ২০২৩-এর রেড কার্পেটে যোগ দেবেন মানুশি চিল্লার। জাঁকজমকপূর্ণ বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসব ২০২৩ আগামী ১৬ মে থেকে শুরু হয়ে আগামী ২৭ মে পর্যন্ত চলবে।