May 10, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 18th, 2023, 7:58 pm

কিশোরগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, লাঠিচার্জ-গুলি

সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের একদফা দাবিতে কিশোরগঞ্জে বিএনপির মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর ১২টার দিকে শহরের রথখলা এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জসহ বেশ কয়েক রাউন্ড গুলিবর্ষণ ও টিয়ারশেল নিক্ষেপ করেছে।

এছাড়া এ ঘটনায় সাংবাদিক ও পুলিশসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। তারা, বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির নেতাকর্মীরা পদযাত্রা করে গুরুদয়াল সরকারি কলেজ মাঠ থেকে রথখলা এলাকা পার হওয়ার সময় পুলিশি বাধার সম্মুখীন হয়।

এসময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধস্তাধস্তির এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পরে নেতাকর্মীরা। পুলিশ টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

শহরের আখড়া বাজার থেকে রথখলা এলাকা পর্যন্ত আধা ঘণ্টা চলে ধাওয়া পাল্টা ধাওয়া। এতে রথখলা এলাকায় যান চলাচল বন্ধ থাকে এবং আতঙ্কে ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ রাখে।

সংঘর্ষ চলাকালে দৈনিক মানব জমিনের স্টাফ রিপোর্টার আশরাফুল ইসলাম, চ্যানেল টুয়েন্টিফোর জেলা প্রতিনিধি আলম ফয়সাল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুমন, সাংগঠনিক সম্পাদক তারেকুজ্জামন পার্নেল, ছাত্রদল নেতা তৃপ্তিসহ বেশ কয়েকজন আহত হন।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মুস্তাক সরকার জানান, বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল গুরুদয়াল সরকারি কলেজ মাঠ থেকে রথখলা ময়দান পর্যন্ত। রথখলা খোলা ময়দান পার হয়ে সামনের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে বিএনপি নেতা কর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নাজমুল আলম জানান, পুলিশি হামলা ও বাঁধায় বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে।

—-ইউএনবি