May 8, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 4th, 2023, 8:13 pm

ঢাকা টেস্টে জয় চায় নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক :

সিলেটে প্রথম টেস্টে বাংলাদেশের সামনে কোনও প্রতিরোধ গড়তে পারেনি নিউজিল্যান্ড। বরং আধিপত্য বিস্তার করে ঘরের মাঠে কিউইদের বিপক্ষে পেয়েছে ঐতিহাসিক এক জয়। ঢাকায় বুধবার শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। সেখানে অবশ্য বাংলাদেশকে একভাবে সতর্কবার্তা দিয়ে রাখলেন নিউজিল্যান্ডের লেগস্পিনার ইশ সোধি। তিনি জানিয়ে রাখলেন, প্রথম টেস্টে স্বাগতিকরা যেভাবে খেলেছে, দ্বিতীয় টেস্টে একই পথ অনুসরণ করবে সফরকারীরা। স্বাগতিক হওয়ায় এখানকার কন্ডিশন সম্পর্কে ভালো করেই জানা বাংলাদেশের। প্রথম টেস্টে সেই কন্ডিশন অনুযায়ী শান্তরা খেলার চেষ্টা করেছে।

সোধির মতে তাতে করে সাফল্যের একটা পথও তাদের দেখিয়েছে স্বাগতিকরা, ‘আমার মনে হয় বাংলাদেশ যেভাবে খেলেছে, তাতে আমরা পাত্তা পাইনি। কিন্তু আবার এটাও দেখা যায়, তারা সাফল্যের একটা পথ আমাদের দেখিয়েছে যে এমন কন্ডিশনে কীভাবে খেলতে হয়। ঢাকা টেস্টে আমরা একই বিষয় প্রয়োগ করার চেষ্টা করবো।’ নিউজিল্যান্ড প্রথম টেস্টে বাংলাদেশের কাছে ১৫০ রানে হেরেছে। তাতে ঘরের মাঠে প্রথমবার কিউইদের হারানোর স্বাদ পেয়েছে স্বাগতিক দল।

সোধি স্বীকার করেছেন, এই পরাজয় তাদের আহত করেছে। কিন্তু সিরিজে সমতা ফেরাতে ভীষণ মরিয়া তারা, ‘অবশ্যই পরাজয়ের প্রান্তে থাকাটা কষ্টের। কিন্তু আমার মনে হয় শেষ ম্যাচে আমরা যে শিক্ষাটা পেয়েছি, সেটা এখন এই টেস্টে প্রয়োগ করার চেষ্টা করবো। আশা করছি তাতে জয় নিয়ে মাঠ ছাড়তে পারবো।’