May 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 1st, 2023, 11:17 am

দাগনভূঞায় অবৈধভাবে বিক্রির সময় টিসিবির পণ্য জব্দ, ডিলার পলাতক

নজরুল ইসলাম বাঙালী

জেলা প্রতিনিধি, ফেনী (দাগনভূঞায়):

ফেনীর দাগনভূঞায় অবৈধভাবে বিক্রির সময় টিসিবির পণ্য জব্দ করেছেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহরাজ শারবীন। ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যায় দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউনিয়নের রাজাপুর বাজারের পাশে নজরুল বাঙালী ট্রেডার্সে।

স্থানীয় সূত্রে জানা যায়,নজরুল বাঙালী ট্রেডার্সের নামে রাজাপুর ইউনিয়নে টিসিবি পণ্য বিক্রির ডিলারশিপ নেন যুবলীগ নেতা নজরুল ইসলাম বাঙালী। টিসিবির ডিলারশিপ নেয়ার পর থেকে সে দলীয় প্রভাব খাটিয়ে এসব পণ্য খুচরা ব্যবসায়ীদের নিকট প্রতিনিয়ত বিক্রি করে আসছে। সে উপজেলা যুবলীগের পদবীদারী হওয়ায় কেউ ভয়ে তার এসব অপকর্মের বিরুদ্ধে বলতে সাহস পায়না। টিসিবির পণ্য যারা প্রকৃতভাবে পাওয়ার কথা তারা পায়না অথচ সে এসব পণ্য অবৈধভাবে খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রি করে চলছে।

প্রতিবারেরমত (২৯ সেপ্টেম্বর) শুক্রবার সন্ধ্যার টিসিবির পণ্য খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রি করা শুরু করে সে। তখন খবর পেয়ে দাগনভূঞা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহরাজ শাবরীন অভিযান চালিয়ে টিসিবির পণ্য জব্দ করে। জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে ১৬ বস্তা ডাল, চাল, তৈল। এসিল্যান্ড আসার সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ডিলার যুবলীগ নেতা নজরুল ইসলাম বাঙালী।

এ বিষয়ে টিসিবির ডিলার নজরুল বাঙালী ট্রেডার্সের স্বত্বাধিকারী নজরুল ইসলাম বাঙালীর ফোনে কল করে তাকে পাওয়া যায়নি।

দাগনভূঞা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহরাজ শাবরীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করি এবং কিছু মালামাল জব্দ করি। তবে ডিলার পালিয়ে গেছে।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নবনিতা চাকমা জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে টিসিবির মালামাল জব্দ করে সরকারি গুদামে জমা দেওয়া হয়েছে। এ ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।