May 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 1st, 2023, 11:06 am

শ্রীমঙ্গলে বিশ্ব হার্ট দিবস উপলক্ষে সাপ্তাহব্যাপী কর্মসূচীর উদ্বোধন

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার (শ্রীমঙ্গল):

“আসুন ভালোবাসা দিয়ে প্রতিটি হৃদয়ের যত্ন নেই”এই শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিশ্ব হার্ট দিবস উপলক্ষে সপ্তাহ ব্যাপী কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকালে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মিলনায়তনে ভারচ্যুয়ালী এই কর্মসূচীর উদ্বোধন করেন জাতীয় সংসদের অনুমতি ও হিসাব সম্পর্কৃত কমিটির সভাপতি ও হার্ট ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর সভাপতি ড. মো. উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি।

শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকতা আলী রাজিব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন, শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, শ্রীমঙ্গল হার্ট ফাউন্ডেশনের সধারণ সম্পাদক ডা. হরিপদ রায়, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা. সাজ্জাত হোসেন চৌধুরী, ফারিয়া শ্রীমঙ্গল এর সভাপতি দেবব্রত দত্ত হাবুল, শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, অধ্যাপক অবিনাশ আচার্য, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবতী, অ্যাডভোকেট অম্লান দেব রাজু, রোটারী ক্লাব অব শ্রীমঙ্গলের সভাপতি শুভ্র দাশ, শ্রীমঙ্গল পোষ্ট মাস্টার আব্দুল মতিন, ভুনবীর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুব্রত দেব, ফারিয়া সাধারণ সম্পাদক জামাল মোসরাফিয়া, গণমাধ্যম ব্যাক্তিত্ব মামুন আহমদ, নিরাপদ সড়ক চাই শ্রীমঙ্গল এর সভাপতি আমজাদ হোসেন রনি, জেনারেল ডায়গনিস্টিক সেন্টারের এমডি সাইফুল ইসলাম রাজু, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মাহবুব আলমসহ সহ সহকারী বৃন্দ প্রমুখ।

আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে বের করা হয় একটি শোভাযাত্রা। শোভাযাত্রায় অতিথি বৃন্দ ছাড়াও ফারিয়া সদস্যবৃন্দ, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক বৃন্দ গণমাধ্যম নেতৃবৃন্দ ও সূধীজনেরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, সাপ্তাহব্যাপী কর্মসূচীর মধ্যে রয়েছে আগামী ৬ অক্টোবর দিনব্যাপী হার্ট ক্যাম্প। যেখানে উপস্থিত থাকবেন ঢাকা ও সিলেটের বিশেষজ্ঞ চিকিৎসক বৃন্দ। এ ছাড়াও কর্মসূচীর মধ্যে আরো রয়েছে বৈজ্ঞানীক সেমিনার, বিভিন্ন গ্রামে ভ্রাম্যমান আলোচনাসভা ও সচেতনতামূলক লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মসূচী।