May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 12th, 2023, 8:33 pm

নিউ জিল্যান্ড সফরে মহসিন শেখ

অনলাইন ডেস্ক :

নিউ জিল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের অ্যানালিস্ট হিসেবে কাজ করবেন মহসিন শেখ। সাময়িক চুক্তিতে তাকে এই দুই সিরিজের জন্য দায়িত্ব দিয়েছে বিসিবি। বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস মঙ্গলবার সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন মহসিনকে নিয়োগ দেওয়ার খবর। “মহসিন আমাদের সঙ্গে এই দুই সিরিজে কাজ করবে। দল থেকে ওকে চাচ্ছিল। ও তো অস্ট্রেলিয়ান নাগরিক। এরই মধ্যে নিউ জিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিয়েছে।”

বিশ্বকাপ দিয়ে বাংলাদেশ দলের সঙ্গে শেষ হয়েছে অ্যানালিস্ট শ্রীনিবাস চান্দ্রাসেকারানের চুক্তির মেয়াদ। ৬ বছরের বেশি সময় বিসিবির সঙ্গে কাজ করেছেন ভারতীয় ওই অ্যানালিস্ট। তার জায়গায় এখনও কাউকে নিয়োগ দেয়নি বিসিবি। ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে অ্যানালিস্ট হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক জাতীয় ক্রিকেটার নাসির আহমেদ। আর শুধু নিউ জিল্যান্ড সফরের দুই সিরিজের জন্য বেছে নেওয়া হয়েছে মহসিনকে। জালাল ইউনুস জানালেন, সামনের দুই সিরিজে পর্যবেক্ষণের পর মহসিনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে বোর্ড। “মহসিনের সঙ্গে আমাদের এখন এই দুই সিরিজের জন্যই চুক্তি। আমরা দেখব সে কেমন কাজ করে। তার ব্যাপারে দলের ভাবনাও জানা হবে সিরিজ শেষে।

এরপর কোনো সিদ্ধান্ত নেওয়া হতে পারে। নয়তো নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে স্থায়ী কাউকে নেব আমরা।” বাংলাদেশ দলের সঙ্গে এবারই প্রথম কাজ করবেন মহসিন। তবে বাংলাদেশে এর আগেও তিনি কাজ করেছেন। বিপিএলের গত আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অ্যানালিস্ট ছিলেন তিনি। নিউ জিল্যান্ড সফরের দলে থাকা আফিফ হোসেনের সঙ্গে তাই ভালো পরিচয়ই থাকার কথা তার। অ্যানালিস্ট হিসেবে দীর্ঘ অভিজ্ঞতা মহসিনের। ২০০৩-০৪ মৌসুমে পাকিস্তানের ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বয়সভিত্তিক দল দিয়ে কাজ শুরু করেন তিনি।

এরপর পাড়ি জমান অস্ট্রেলিয়ায়। বিগ ব্যাশে বেশ কয়েকটি দলের সঙ্গে কাজ করেছেন তিনি। ২০০৯ সালের আইপিএলে রাজস্থান রয়্যালসের সঙ্গে ছিলেন পাকিস্তানি বংশোদ্ভুত এই অস্ট্রেলিয়ান। পিএসএলেও কাজ করেছেন ভিন্ন ভিন্ন সময়ে। সবশেষ আফগানিস্তান জাতীয় দলের সঙ্গে কাজ করেছেন মহসিন। এশিয়া কাপ, বিশ্বকাপেও রাশিদ খান, মোহাম্মদ নাবিদের অ্যানালিস্ট ছিলেন তিনি।