September 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 18th, 2023, 7:40 pm

বরগুনায় পিকনিকের বাস খাদে পড়ে ব্যবসায়ী নিহত, আহত ১৮

বরগুনার আমতলীতে পিকনিকের বাস খাদে পড়ে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় নারী-পুরুষ ও শিশুসহ ১৮ জন আহত হয়েছেন।

শুক্রবার (১৮ আগস্ট) ভোর ৫টার দিকে পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের ঘটখালী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যবসায়ী মো. ইসলাম হোসেন (৫২) নারায়ণগঞ্জ বন্দর থানার সল্পের চর গ্রামের শামসুদ্দিন বেপারীর ছেলে। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

আহতদের আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে পটুয়াখালী জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে। জানা গেছে, তাদের সবার বাড়ি নারায়ণগঞ্জের সল্পের চর গ্রামে।

আহতরা বলেন, নারায়ণগঞ্জ বন্দর থেকে পরিবার নিয়ে পিকনিক করতে বুধবার রাতে কুয়াকাটা রওনা দেন। তাদের বহনকারী সেন্টমার্টিন বাসটি আমতলী উপজেলা চাওড়া ইউনিয়নের ঘটখালী নামক স্থানে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

তারা আরও বলেন, এ সময় ওই বাসে ৪৫ জন যাত্রীর মধ্যে ১৮ জন গুরুতর আহত হন। আহতদের চিকিৎসক পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পটুয়াখালী থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ইসলাম হোসেন নামের একজন ব্যবসায়ী নিহত হন।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ইমরান বলেন, ‘সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ১৮ জন হাসপাতালে এসেছিলেন। তাদের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেছি।’

আমতলী থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল বারেক বলেন, ‘আমরা খবর শুনে আমতলী হাসপাতালে যাই এবং যারা গুরুতর আহত তাদেরকে পটুয়াখালী হাসপাতালে প্রেরণ করি এবং ওখানে নিহতের কোনো খবর আমরা পাইনি।’

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাখাওয়াত হোসেন তাপু বলেন, দুর্ঘটনা কবলিত বাসটি জব্দ করা হয়েছে। যারা গুরুতর আহত ছিল তাদেরকে পটুয়াখালী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

—-ইউএনবি