May 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 2nd, 2024, 8:34 pm

বরিশাল-২ আসনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের উপর হামলা-গুলির অভিযোগ

বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজুর কর্মীদের উপর গুলি বর্ষণ, মারধর, মটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী সমর্থকদের বিরুদ্ধে।

মঙ্গলবার দুপুর ২টার দিকে বরিশাল জেলার বানারীপাড়ার উদয়কাঠীতে এই ঘটে।

এ ঘটনায় ৪০ জন নেতা-কর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন স্বতন্ত্র প্রার্থী রাজু। এসময় ১৬টি মোটরসাইকেল ভাঙচুর করা হয় বলের দাবি করেন তিনি।

আহতদের মধ্যে উজ্জল, ফিরোজ, তুফান, ফাহাদ, দুলাল, আলামিনসহ ৭ জনকে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজু বলেন, ‘আমার জনসমর্থন দেখে তারা আমার নেতা-কর্মীদের ওপর গুলিবর্ষণ, হামলা, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। আমি এই ঘটনায় জড়িতদের গ্রেপ্তার দাবি করছি।’

বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম বলেন, বানারীপাড়ার বিভিন্ন স্থানে সকাল থেকে নৌকা ও ঈগল সমর্থকদের মধ্যে বিচ্ছিন্ন ঘটনা ঘটে। পরে ঈগল সমর্থকদের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে প্রশাসনের ঊর্ধ্বতনসহ পুলিশি, বিজিবি, আনসার সদস্যরা রয়েছে। পরিবেশ পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে।

বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অন্তরা হালদার মোটরসাইকেলে আগুনের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে ঘটনাস্থলে গুলির কোনো আলামত পাওয়া যায়নি বলে জানান তিনি।

—–ইউএনবি